UsharAlo logo
মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে চলছে পুঁজিবাজারের লেনদেন

usharalodesk
সেপ্টেম্বর ১৬, ২০২১ ৪:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সপ্তাহের শেষ কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।

এদিন লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭৪ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৭১ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরিয়াহ সূচক ২০ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২৯ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৫৮৮ ও ২৬৭৯ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩৩৫ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

আজ এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৬৫টির ও কমেছে ৩৪টির এবং অপরির্বতিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার দর।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১২৪ পয়েন্ট বেড়ে ২১ হাজার ১২৬ পয়েন্টে অবস্থান করে। তারপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ে ৫৪টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টি কোম্পানি শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)