UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সূচকের উত্থানে চলছে পুঁজিবাজারের লেনদেন

usharalodesk
অক্টোবর ১০, ২০২১ ৩:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ রোববার (১০ অক্টোবর) সপ্তাহের প্রথম কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়ার মধ্য দিয়ে লেনদেন চলছে।

এদিন লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৩৫৬ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১ পয়েন্ট বেড়ে ও ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে যথাক্রমে ১৫৯৬ ও ২৭৬৭ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয় ৩১৩ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২২৭টির ও কমেছে ৯২টির এবং অপরির্বতিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার।

এর আগে আজ লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ২৪ পয়েন্ট। সকাল ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরও ৬ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। সকাল ১০ টা ১৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৩৮১ পয়েন্টে অবস্থান করে।

রোববার সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ৭১টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৮টি কোম্পানি শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)