UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সূচকের উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

usharalodesk
অক্টোবর ২৬, ২০২১ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইর সূচক ১২০ পয়েন্ট এবং সিএসইর সূচক ১৮০ পয়েন্ট বেড়েছে।

আজ ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচক ১২০.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ০০৫.৭৮ পয়েন্টে। ডিএসইএস সূচক ১৬.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৮২.৪৬ পয়েন্টে।
মঙ্গলবার দিন শেষে ডিএসইতে ৩৭৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৪০টির ও কমেছে ২২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির। ডিএসইতে আজ এক হাজার ২৯৭ কোটি ৫০ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৮৬ কোটি টাকা কম।

অন্যদিকে, অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ১৮০.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৩০৩.৬৩ পয়েন্টে। সিএসআই সূচক ১৬.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৭০.৯৩ পয়েন্টে।

আজ সিএসইতে ২৯৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫০টির ও কমেছে ৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির। মঙ্গলবার দিন শেষে সিএসইতে ৪১ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৬ কোটি টাকা কম।

(ঊষার আলো-এফএসপি)