UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে পুঁজিবাজারের লেনদেন

usharalodesk
সেপ্টেম্বর ৭, ২০২১ ৩:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সপ্তাহের তৃতীয় কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

মঙ্গলবার লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৫ পয়েন্ট বেড়ে ৭ হাজার ১৩০ পয়েন্টে অবস্থান করে। ডিএসইর শরীয়াহ সূচক ৯ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৫৪৫ ও ২৫৭১ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এদিন এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৫২টির ও কমেছে ৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানির শেয়ারের দর।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএএসপিআই সূচক ৮৩ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৭৪৬ পয়েন্টে অবস্থান করে। তারপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ৫৮টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)