UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের মিশ্র প্রবণতায় চলছে পুঁজিবাজারের লেনদেন

usharalodesk
সেপ্টেম্বর ৬, ২০২১ ৪:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ সোমবার (০৬ সেপ্টেম্বর) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে চলছে লেনদেন।

আজ লেনদেন শুরুর আধা ঘণ্টা পর ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৫৪ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১ পয়েন্ট বেড়ে ও ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে যথাক্রমে ১৫২৯ ও ২৫৩২ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সোমবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭০টির ও কমেছে ১২৮টির এবং অপরির্বতিত রয়েছে ৬৬টি কোম্পানির শেয়ারের দর।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ২২ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৫৮৫ পয়েন্টে অবস্থান করে। তারপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয় ৭ কোটি ১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৮০টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ৫৪টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)