UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সেবা কার্যক্রমে দুর্নীতি ও অনিয়ম বরদাশত করা হবে না : সিটি মেয়র

usharalodesk
মার্চ ১৬, ২০২১ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, নগরীর দরিদ্র জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমরা আন্তরিকতার সাথে কাজ করছি। এজন্য নগর মাতৃসদন ও আরবান ক্লিনিকগুলিকে গতিশীল করা হয়েছে। স্বাস্থ্যসেবা প্রাপ্তিকে মানুষের মৌলিক অধিকার হিসেবে উল্লেখ করে তিনি বলেন, সেবা কার্যক্রমে কোনরকম দুর্নীতি ও অনিয়ম বরদাশত করা হবে না। হতদরিদ্ররা যাতে সহজে চিকিৎসাসেবা গ্রহণ করতে পারে সে বিষয়ে আরো মনোযোগী হওয়ার জন্য তিনি দায়িত্বশীলদের নির্দেশ দেন।

সিটি মেয়র মঙ্গলবার (১৬ মার্চ) সকালে নগরীর খাীলশপুরস্থ নগর মাতৃসদনে রেড-কার্ড বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। খুলনা সিটি কর্পোরেশনের সহযোগিতায় বেসরকারি সংস্থা এ্যাডামস এ অনুষ্ঠানের আয়োজন করে।

উল্লেখ্য, কেসিসি’র তত্ত্বাবধানে পরিচালিত আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রকল্প-২ এর আওতায় প্রকল্প এলাকার ৮টি ওয়ার্ডের (৭, ৮, ৯, ১০, ১১, ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ড) ৭ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে রেড-কার্ড বিতরণ করা হচ্ছে। রেড-কার্ড প্রাপ্তরা আরবান ক্লিনিক ও নগর মাতৃসদন থেকে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসাসেবা গ্রহণ করতে পারবেন। খুলনা সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে এ্যাডমস এ কর্মসূচি বাস্তবায়ন করছে। অনুষ্ঠানে সিটি মেয়র প্রকল্পভুক্ত কয়েকটি পরিবারের সদস্যদের হাতে রেড-কার্ড তুলে দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন।

সংস্থার নির্বাহী পরিচালক এস এম আলী আসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মোঃ আমিনুল ইসলাম মুন্না, কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান, শেখ মোসারফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা মুন্সি আব্দুল ওয়াদুদ, এস এম খুরশীদ আহম্মেদ টোনা, মোঃ সুলতান মাহমুদ, মোঃ ডালিম হাওলাদার ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার। স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ। অন্যান্যের মধ্যে কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্টের মনিটরিং এন্ড কোয়ালিটি এ্যাসুরেন্স অফিসার মাকসুদুর রহমানসহ প্রকল্পের সুবিধাভোগীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।