UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

স্বাস্থ্যবিধি না মানায় বাগেরহাটে একদিনে ৬৮ জনকে জরিমানা

usharalodesk
জুলাই ২৭, ২০২১ ২:১২ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : করোনা সংক্রমন প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি না মানায় বাগেরহাটে একদিনের ৬৬টি মামলায় ৬৮ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় অর্থদন্ডপ্রাপ্তদের কাছ থেকে ৫৫ হাজার ৩৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার সকাল থেকে রাত পর্যন্ত বাগেরহাট জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের ১১ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

এর আগে লকডাউনের প্রথম দুই দিনে ১৩৫ জনকে এক লক্ষ ৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। স্বাস্থ্য বিধি না মানায় জরিমানার পাশাপাশি সচেতনতা বৃদ্ধির জন্য মাইকিং ও মাস্ক বিতরণও করছে জেলা প্রশাসন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, করোনা সংক্রমন প্রতিরোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে মানুষকে সচেতন করতে মাইকিং ও মাস্ক বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এর পাশাপাশি নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। তবে কিছু মানুষ কোনভাবেই স্বাস্থ্যবিধি মানছেন না। আমরা তাদেরকে আইনের আওতায় আনছি। এ জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের পাশাপাশি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে বাগেরহাট পৌরসভাধিন কেবি বাজার মৎস্য আড়তে প্রতিদিন সকালে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি না মেনে ব্যাপক জনসমাগম করে মাছ বেচা-কেনা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এখানে কেই কারো কথা শুনছেনা বলে জানা গেছে।

(ঊষার আলো-আরএম)