UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

হিলি বন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বন্ধ ৬ দিন

usharalodesk
অক্টোবর ১১, ২০২১ ১:২০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৬ দিন হিলি বন্দরের আমদানি-রফতানি বন্ধ থাকবে। আজ সোমবার (১১ অক্টোবর) থেকে আগামী ১৬ অক্টোরব পর্যন্ত দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ এবং ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে  বলে ভারতের হিলি এক্সপোর্টার অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং অ্যাজেন্টস অ্যাসোসিয়েশন এ সিদ্ধান্ত নিয়েছে।

স্থলবন্দরের কাস্টমস সিএন্ডএফ অ্যাজেন্টস অ্যাসোসিয়েশনের সা:সম্পাদক জামিল হোসেন বলেন, সোমবার থেকে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু। তাই ৬দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভারতের হিলি এক্সপোর্টার অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং অ্যাজেন্টস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ধিরাজ অধিকারী জানান, সোমবার থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ৬ দিন হিলি স্থলবন্দর দিয়ে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই কয়দিন বন্দরের মাধ্যমে পণ্য আনা-নেয়া হবে না। আগামী ১৭ অক্টাবর থেকে যথারীতি বন্দর দিয়ে বন্দরের সকল কার্যক্রম শুরু হবে।

বন্দরের কাস্টমসের উপ-কমিশনার কামরুল ইসলাম বলেন, ভারতের ব্যবসায়ীরা ৬ দিন বন্ধের সিদ্ধান্ত নিলেও পুজার দশমীর দিন (সরকারি ছুটি) কাস্টমস কার্যালয় বন্ধ। তবে এর আগে-পরে অফিসের কার্যক্রম চালু থাকবে। সরকারি শুল্ক পরিশোধ করে তাদের পণ্য খালাস করে নিতে পারবে ব্যবসায়ীরা।

 

(ঊষার আলো-আরএম)