UsharAlo logo
শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ দিন পর সিলেটে গরু-ছাগলের মাংস বিক্রি শুরু

usharalodesk
এপ্রিল ১১, ২০২২ ১০:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক দাম নির্ধারণ করে দেওয়ায় আন্দোলনে নেমেছিলেন সিলেটের মাংস ব্যবসায়ীরা। দাম প্রত্যাহার না করা হলে মাংস বিক্রি করবেন না বলে জানিয়েছিলেন তারা। অবশ্য ৪ দিন পর সোমবার (১১ এপ্রিল) থেকে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করে মাংশ বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা।

সিলেট মাংস ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক জানান, বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল থেকে ব্যবসায়ীরা মাংস বিক্রি বন্ধ রেখেছিলেন। তাদের দাবি ছিলো মহানগর এলাকায় সিলেট সিটি কর্পোরেশন গরুর মাংস ৬০০ ও ছাগলের মাংস ৮৫০ টাকা নির্ধারণ করে দিয়েছে। এর চেয়ে বেশি দাম রাখলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হয়। এই দামে মাংস বিক্রি করে তাদের পুঁজি তোলা সম্ভব হয় না। এরজন্য সিসিকের বেঁধে দেয়া দামে মাংস বিক্রি করা কঠিন হয়ে পড়ে।

আব্দুল খালিক আরও বলেন, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী রোববার রাতে মাংস ব্যবসায়ীদের কথা শুনেছেন। তিনি দাম পুননির্ধারণ করে দেওয়ার আশ্বাস দিলে আমরা পুনরায় মাংস বিক্রি শুরু করেছি।সরজেমিনে দেখা গেছে, আজ (সোমবার) সকাল থেকে লালবাজারসহ নগরীর বিভিন্ন মাংসের দোকান খুলতে শুরু করেছেন ব্যবসায়ীরা। আজ থেকে যথারীতি মাংসের দোকান খোলা থাকবে।

ঊষার আলো-এসএ