UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ হাসপাতাল ঘুরে বেড না পেয়ে অ্যাম্বুলেন্সেই মৃত্যু!

usharalodesk
এপ্রিল ২০, ২০২১ ৯:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : করোনা মহামারি মোকাবিলায় রীতিমতো যুদ্ধ করছে বিভিন্ন রাজ্য। কোভিড-১৯ এ ভারতের সবচেয়ে জনবহুল রাজ্য উত্তর প্রদেশ বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। যদিও কর্তৃপক্ষ বলছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।
আজ ২০ এপ্রিল মঙ্গলবার বিবিসির এক খবরে বলা হয়েছে, দেশটিতে করোনা এতোই মারাত্মক রূপ ধারণ করেছে যে হাসপাতালে বেড খালি না থাকায় অ্যাম্বুলেন্সেই মারা যাচ্ছে রোগীরা।
কানপুর শহরের বাসিন্দা কুনাল জিত সিংহ (৫৮) শুক্রবার (১৬ এপ্রিল) অ্যাম্বুলেন্সের ভেতরে মারা যান। ৪ টি হাসপাতাল ঘুরেও তার জন্য বেডের ব্যবস্থা করতে পারেননি স্বজনরা। প্রতিটি হাসপাতাল থেকেই ব্যর্থ হয়ে ফিরতে হয়েছে। পরে অ্যাম্বুলেন্সেই মারা যান কুনাল।
তার ছেলে নীরঞ্জন পাল সিং বলেছেন, ‘দিনটি আমার জন্য খুবই হৃদয়বিদারক ছিল। আমি বিশ্বাস করি, যদি আমার বাবা সঠিক সময়ে চিকিৎসা পেত তাহলে তিনি বেঁচে যেত। কিন্তু পুলিশ, স্বাস্থ্যকর্মীরা বা সরকার কেউই আমাদের কোন সাহায্য করেনি।’
উত্তর প্রদেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৫১ হাজার ৬২০ জন। মারা গেছে ৯ হাজার ৮৩০ জন। করোনার প্রথম ঢেউয়ে অন্যান্য রাজ্যে বেহাল অবস্থা হলেও উত্তর প্রদেশ তা ভালোভাবেই মোকাবিলা করে। কিন্তু এর দ্বিতীয় ঢেউ রাজ্যটিকে খাদের কিনারায় ফেলে দিয়েছে।

(ঊষার আলো- এম. এইচ)