UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮ ব্রাজিলীয় ফুটবলারের নিষেধাজ্ঞা তুলে নিল ফিফা

usharalodesk
সেপ্টেম্বর ১১, ২০২১ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনার কারণে ল্যাতিন আমেরিকার দেশগুলো থেকে আগতদের ওপর কড়া নিয়ম জারি করেছে ব্রিটিশ সরকার। এসব দেশ থেকে কেউ ইংল্যান্ডের প্রবেশ করলে তাদের বাধ্যতামূলকভাবে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। এ কারণেই ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য নিজেদের খেলোয়াড়দের ছাড়পত্র দেয়নি।

খেলোয়াড়দের না ছাড়ায় ইপিএলে খেলা দক্ষিণ আমেরিকার খেলোয়াড়দের ওপর ৫ দিনের নিষেধাজ্ঞা আরোপ করে ফিফা। ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশনের (সিবিএফ) অনুরোধেই খেলোয়াড়দের এ শাস্তি দেওয়া হয়।

পরবর্তীতে ইংলিশ ক্লাবগুলোর সাথে সমঝোতায় পৌঁছেছে সিবিএফ। ব্রাজিলিয়ান বোর্ডের সবুজ সংকেত পাওয়ার পর ওই ৮ ব্রাজিলিয়ানের ওপর আরোপিত পাঁচ দিনের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা শুক্রবার জানায় ফিফা।

শুধু ব্রাজিল নয়, অন্য ৩ দেশ- চিলি, মেক্সিকো ও প্যারাগুয়ের ফুটবল ফেডারেশনও সবুজ সংকেত দিয়েছে। ইংলিশ লিগে খেলা এই ৩ দেশের ফুটবলারদের লিগের শুরুর ম্যাচে খেলতে আর কোনো বাধা নেয়। ফিফা, জাতীয় দল ও ক্লাবগুলোর বৈঠকের পর খেলোয়াড়দের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ব্যাপারে সমঝোতায় পৌঁছেছে সংশ্লিষ্ট পক্ষরা।

নিষেধাজ্ঞায় পড়া ব্রাজিলীয় ফুটবলাররা ছিলেন লিভারপুলের অ্যালিসন বেকার, রবার্তো ফিরমিনো এবং ফ্যাবিনহো, ম্যানচেস্টার সিটির এদেরসন ও গাব্রিয়েল জেসুস, ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেদ, চেলসির থিয়াগো সিলভা ও লিডস ইউনাইটেডের রাফিনিয়া।

(ঊষার আলো-এফএসপি)