UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খুলনায় চতুর্থ দিনে গড়িয়েছে চিকিৎসক ধর্মঘট

usharalodesk
মার্চ ৪, ২০২৩ ১২:০৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি চতুর্থ দিনে গড়িয়েছে। শনিবারও (৪ মার্চ) কর্মবিরতি পালন করছেন তারা।শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহ এর উপর হামলায় জড়িতদের গ্রেফতারের দাবিতে তারা এ কর্মবিরতি পালন করছেন।

এতে ভয়াবহভাবে ভেঙে পড়েছে খুলনার স্বাস্থ্য সেবা। দফায় দফায় বৈঠক করেও খুলনার স্বাস্থ্য সেবার অচলাবস্থার নিরসন হয়নি। চিকিৎসকদের ধর্মঘট অব্যাহত রয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে আসা চার সদস্যের প্রতিনিধিদের উপস্থিতিতে শুক্রবার (৩ মার্চ) একাধিক বৈঠক করেও ফলপ্রসূ কোন আলোচনা হয়নি।

যে কারণে ক্ষিপ্ত রোগী ও তাদের স্বজনসহ নাগরিক নেতারাও।রোগী ভোগান্তির নিরসন দাবিতে শনিবার দুপুর ১টায় মহানগরীর শিববাড়ী মোড়ে মানববন্ধন ও সমাবেশ করবে খুলনা নাগরিক সমাজ।রোগীর স্বজন বিএম ইমন বলেন, আমার বোনকে লিভারে সমস্যার কারণে হাসপাতালে আনা হয়েছিল।

কিন্তু খুলনায় চিকিৎসকদের ধর্মঘট থাকায় তাকে ঢাকায় নিয়ে যেতে হয়েছে।বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. শেখ বাহারুল আলম বলেন, আসামি গ্রেফতার না হওয়া পর্যন্ত চিকিৎসকদের আন্দোলন চলবে।

এদিকে যাদের বিরুদ্ধে চিকিৎসক নিশাতের ওপর হামলার অভিযোগ উঠেছে তারা জানিয়েছেন ভিন্ন কথা। এক মা তার শিশু সন্তানকে ডা. শেখ নিশাত আব্দুল্লাহর কাছে নিয়ে গেলে তিনি ওই নারীকে কু প্রস্তাব দেন। এতে তিনি রাজি না হওয়ায় শিশুটির অপচিকিৎসা করেন ডা. শেখ নিশাত আব্দুল্লাহ। এতে শিশুটি বাম হাতের একটি আঙ্গুল হারিয়েছে।

ওই শিশুর মা সাতক্ষীরা পুলিশেরেএক এএসআইর স্ত্রী। তিনি বুধবার (১ মার্চ) ও বৃহস্পতিবার (২ মার্চ) খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। সেখানেও তিনি চিকিৎসকের বিরুদ্ধে কু-প্রস্তাব দেওয়ার পাশাপাশি সন্তানের চিকিৎসায় অবহেলা এবং তার হাতের আঙুলে পচন ধরার অভিযোগ আনেন।তিনি মহানগরীর সোনাডাঙ্গা থানায় দুই চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে মামলাও করেছেন।

ঊষার আলো-এসএ