UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে বিস্ফোরণ : সন্তান জন্ম দেওয়া সেই কুলসুম মারা গেছেন

usharalodesk
মার্চ ২৩, ২০২৩ ১১:১২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : নারায়ণগঞ্জের ফতুল্লার একটি বাসায় বিস্ফোরণে দগ্ধ অবস্থায় সন্তান জন্ম দেওয়া উম্মে কুলসুম (২৪) মারা গেছেন। তার সন্তানটি এখনো ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের এনআইসিইউতে চিকিৎসাধীন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল পৌনে ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় কুলসুম মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্নের আবাসিক সার্জন ডা. এস এম আইয়ুব হোসেন। তিনি বলেন, নারায়ণগঞ্জে বিস্ফোরণে দগ্ধ হওয়ার পর সন্তান জন্ম দেওয়া উম্মে কুলসুম আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে মারা গেছেন। তার শরীরের ২৮ শতাংশ দগ্ধ ছিল। তিনি ইনহ‍্যালেশন বার্ন হয়েছিলেন।

এর আগে গত ১৩ মার্চ বেলা ১১টার দিকে দগ্ধ অবস্থায় কুলসুম বেগমের সিজার করা হয়। সিজারে তিনি একটি ছেলে সন্তানের জন্ম দেন। ওই শিশুটির ওজন কম হওয়ায় তাকে ঢামেক হাসপাতালের এনআইসিইউতে চিকিৎসা চলছে।

কুলসুমের স্বামী আব্দুল্লাহ আল মাসুদ জানান, আমার স্ত্রী আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। ছেলেটা এখনো এনআইসিইউতে ভর্তি। কি থেকে কি হয়ে গেল কিছুই বুঝতে পারলাম না।

তিনি বলেন, গত ১২ মার্চ সন্ধ্যার দিকে ফতুল্লার মাজদাইল এলাকায় আমাদের ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার সময় আমি আমার ব্যবসা প্রতিষ্ঠানে ছিলাম। ফায়ার সার্ভিস বিস্ফোরণে আহতদের উদ্ধার করে। আমার স্ত্রী আট মাসের অন্তঃসত্ত্বা ছিল। হাসপাতালে আমার স্ত্রীর সিজার হয়, সিজারে একটি ছেলে সন্তান হয়।

ঊষার আলো-এসএ