UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিরোধী দলের নেতাদের সাথে মোদির বৈঠক

usharalodesk
মার্চ ২৬, ২০২১ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতীয় পার্টির (জাপা) শীর্ষ নেতাদের সাথে বৈঠক করেছেন। শুক্রবার (২৬ মার্চ) দুপুর ১টা থেকে ১টা ২৫ পর্যন্ত রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে বিরোধী দলীয় নেতা ও জাপার প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ এমপি, বিরোধী দলীয় উপনেতা ও জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি, পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জাতীয় পার্টির নেতারা মুক্তিযুদ্ধে ভারতের অকৃত্রিম সহায়তা, মুজিব-ইন্দিরা চুক্তি বাস্তবায়ন, করোনাকালে বাংলাদেশকে টিকা ও অ্যাম্বুলেন্স দেয়ায় ভারতের প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
একইসাথে তিস্তাসহ অভিন্ন ৫৪টি নদীর পানি বন্টনে বাংলাদেশ যেন ন্যায্য হিস্যা পায় এ ব্যাপারে ভারতের প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করেন বিরোধী দলীয় নেতারা। এ ছাড়া ভারতে অন-এরাইভাল ভিসা ও স্কলারশিপ বাড়ানোর বিষয়ে আলোচনা হয় বৈঠকে।
বাংলাদেশ ও ভারতের জনগণের সম্পর্ক উন্নয়নের বিষয়ে আলোচনা হয়েছে সভায়। এ সময় প্রতিবেশী দু’দেশের মধ্যে বিদ্যমান ‘সৌহার্দ্যপূর্ণ’ সম্পর্ক ভবিষ্যতে আরো জোড়ালো হবে এমন আশাবাদ ব্যক্ত করেন জাতীয় পার্টি নেতারা।
বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বাংলাদেশের ঐতিহাসিক আয়োজনে উপস্থিত হতে পেরে সম্মানিত বোধ করছি। তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের অকৃত্রিম বন্ধুত্ব অক্ষয় হয়ে থাকবে। ভারত সব সময় বাংলাদেশের পাশে থাকবে।

(ঊষার আলো-এমএনএস)