UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যৌতুক না পেয়ে স্ত্রীর পায়ের রগ কাটলেন স্বামী

usharalodesk
মার্চ ২৯, ২০২১ ১০:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : লালমনিরহাটের হাতীবান্ধায় দিলরুবা আক্তার টুম্পা (২৫) নামে ১ গৃহবধূর পায়ের রগ কেটে দেয়ার অভিযোগ উঠেছে স্বামী, দেবর ও শাশুড়ির বিরুদ্ধে। পুলিশ ওই গৃহবধূকে উদ্ধার করে হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। গত ২৭ মার্চ রাতে হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউপির পশ্চিম বেজ গ্রাম এলাকায় এ ঘটনা ঘটেছে।
আহত গৃহবধূ দিলরুবা আক্তার টুম্পা একই উপজেলার সিংগীমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী গ্রামের মৃত মোফাজ উদ্দিনের মেয়ে। স্বামী অছিউর রহমান প্রাণ (২৭) পশ্চিম বেজ গ্রামের মোখলেছার রহমানের ছেলে।
স্থানীয়রা বলেছেন, ৫ বছর আগে ভালোবেসে বিয়ে করে অছিউর রহমান ও টুম্পা। তবে বিয়েতে কিছু না পাওয়ায় গৃহবধূ টুম্পাকে বাবার বাড়িতে থেকে টাকা আনতে চাপ প্রয়োগ করতে থাকে শাশুড়ি মালতি। টাকা আনতে না পারায় টুম্পার ওপর নির্যাতন শুরু করে স্বামী-শাশুড়ি। এ নিয়ে কয়েকবার সালিশ করা হলেও বন্ধ হয়নি নির্যাতন চালানো।
ওই গৃহবধূর অভিযোগ করেছে, গত ২৭ মার্চ রাতে ২ লাখ টাকার জন্য তাকে তার স্বামী অছিউর রহমান তাকে মারধর করে। এতে যোগ দেয় দেবর মুরাদ হোসেন মন ও শাশুড়ি মা মালতি লতা। এ সময়ে শাশুড়ি ও দেবরের সহযোগিতায় স্বামী প্রাণ ধারালো ছুড়ি দিয়ে টুম্পার পায়ের রগ কেটে দিয়েছে। পরে টুম্পার পরিবারের লোকজন খবর পেয়ে থানা পুলিশের সহযোগিতায় টুম্পাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।
তবে এসব অভিযোগ অস্বীকার করে টুম্পার স্বামী অছিউর রহমান প্রাণ বলেছে, স্বামী-স্ত্রী ২ জনের মধ্যে হাতাহাতির ১ সময়ে ভাঙা গ্লাসে তার স্ত্রীর পায়ের রগ কেটে যায়।
হাতীবান্ধা থানার উপপরিদর্শক ইব্রাহিম বলেছেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে ওই গৃহবধূকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছি।
হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলম বলেছেন, অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ আসলেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঊষার আলো: এম.এইচ)