UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কলকাতার স্ট্র্যান্ড রোডের সরকারি ব্যাংকে আগুন

usharalodesk
মার্চ ৩১, ২০২১ ১১:১২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ সকালেই কলকাতার স্ট্র্যান্ড রোডের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে আগুন লেগেছে। ওই এলাকার একটি বহুতল ভবনের ৪ তলায় ওই ব্যাংক।
স্থানীয়দের বরাত দিয়ে ভারতের আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, আজ বুধবার ৩১ মার্চ সকালে তারা ব্যাংকের জানালা দিয়ে ধোঁয়া বের হতে দেখে। কিছুক্ষণের মধ্যেই ওই বহুতলের ৩ ও ৩ তলায় আগুন ছড়িয়ে পড়ে। দাউ দাউ করে জ্বলছে আগুনের লেলিহান শিখা।
স্থানীয়দের দাবি, ওই বহুতলের নীচের তলায় রয়েছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের অফিস। ৪ তলায় ক্যান্টিন ও অফিস রয়েছে বলে দাবি করছে স্থানীয়রা। এক স্থানীয় যুবক করেছে, ওই বিল্ডিং-এ গ্যাস সিলিন্ডার রয়েছে। ফলে বিস্ফোরণ ঘটার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।
এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। পাশের বহুতলে যাতে আগুন ছড়িয়ে না পড়ে সে জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে দমকলকর্মীরা। আগুনের কাছাকাছি পৌঁছতে পারেননি দমকলকর্মীরা। পাশের একটি বহুতলের ছাদ থেকে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টার কাজ করছে। যে বহুতল ভবনে আগুন লেগেছে সেখানে আরও অনেক অফিস রয়েছে। সেই সব অফিসে যাতে আগুন ছড়িয়ে না পড়ে সে দিকটাও নজর রাখছে দমকলকর্মীরা। ভবনটিতে কেউ আটকে পড়েছে কি না সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। অফিস চলাকালীন এ ঘটনা ঘটলে বড়সড় বিপদের সম্মুখীন হওয়ার আশঙ্কা ছিল বলে জানিয়েছে দমকলকর্মীরা।
গত ৮ মার্চ সন্ধ্যায় আগুন লেগেছিল কলকাতার পূর্ব রেলের দফতরে। ১৩ তলায় লাগা সেই আগুন ভয়াবহ রূপ ধারণ করেন। ভিতরে আটকে থাকা লোকজনদের উদ্ধার করতে গিয়ে ৪ দমকলকর্মী, একজন আরপিএফ কর্মী এবং হেয়ার স্ট্রিট থানার এক এএসআইয়ের মৃত্যু হয়েছিল।

 

(ঊষার আলো- এম.এইচ)