হবিগঞ্জে কালবৈশাখীর আঘাত, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

সর্বশেষ আপডেটঃ
44
0

ঊষার আলো রিপোর্ট : হবিগঞ্জে কালবৈশাখী ঝড়ে বিপুলসংখ্যক ঘরবাড়ি, গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি বিধ্বস্ত হয়েছে। এতে সারা জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ১৫ মিনিটের ঝড়ে ৯ টি উপজেলা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।
৩০ মার্চ মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে জেলাটির অধিকাংশ এলাকায় প্রায় ১৫ মিনিট ধরে প্রবল ঝড় ও প্রায় ৩০ মিনিট ধরে বৃষ্টির সঙ্গে দমকা হওয়া বয়ে গেছে।
এতে জেলা শহরসহ ৯ টি উপজেলায় বিদ্যুতের অনেক খুঁটি ভেঙে পড়েছে। লাইনের ওপর গাছ ভেঙে পড়েছে। অনেক এলাকায় ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ারও খবর পাওয়া গেছে।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, জেলায় কমপক্ষে ২০টি স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। একটি স্থানে ট্রান্সফরমারও ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে পুরো জেলায়ই বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল মজিদ বলেছেন, জেলা শহরের ৭ টি স্থান থেকে খুঁটি ভেঙে পড়ার খবর এসেছে। একটি ট্রান্সফরমারও ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া আরও অনেক এলাকা ঝড়ে বিধ্বস্ত হয়েছে। লাইন মেরামতের কাজ শুরু করা হয়েছে। তবে কখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে তা এখনও বলা যাচ্ছে না। মঙ্গলবার রাতে বিদ্যুৎ আসার সম্ভাবনা কম।

(ঊষার আলো- এম.এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ