দেশে ১৩৯৩১ জনের বৈধ দ্বৈত পাসপোর্ট রয়েছে

সর্বশেষ আপডেটঃ
31
0

ঊষার আলো ডেস্ক : দেশে বৈধ দ্বৈত পাসপোর্টধারী ও দ্বৈত নাগরিকের সংখ্যা মোট ১৩ হাজার ৯৩১ জন। অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে দাখিল করা হয়েছে এসব দ্বৈত পাসপোর্টধারীর তালিকা। বুধবার (৩১ মার্চ) পুলিশের বিশেষ শাখার (এসবি) পুলিশ সুপার (ইমিগ্রেশন) অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেন।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ দেশে দ্বৈত পাসপোর্টধারী ও দ্বৈত নাগরিকদের তালিকা দাখিল করতে বলেন। সে হিসেব অনুযায়ী এসবি পুলিশের পক্ষ থেকে ১৩ হাজার ৯৩১ জন দ্বৈত পাসপোর্টধারী দ্বৈত নাগরিকের তালিকা দাখিল করা হয়েছে।
তিনি বলেন, যারা বৈধভাবে দ্বৈত নাগরিক ও দ্বৈত পাসপোর্টধারী এটা হলো তাদের তালিকা। এর বাইরেও কিন্তু অবৈধ দ্বৈত পাসপোর্টধারী ও দ্বৈতনাগরিক রয়েছে। আমরা এসবি পুলিশের দাখিল করা এই তথ্য এফিডেভিট আকারে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে দাখিল করব। এরপর এ বিষয়ে শুনানি হবে।
গত বছরের ২১ ডিসেম্বর অর্থপাচার ও দুর্নীতির মাধ্যমে যারা বিদেশে বাড়ি নির্মাণ করেছেন ও কিনেছেন, সেই বাংলাদেশীদের মধ্যে যাদের দ্বৈত নাগরিকত্ব ও পাসপোর্ট আছে এবং যারা দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশে-বিদেশে ঘন-ঘন যাতায়াত করছেন, তাদের তালিকা চায় হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন নজরে নিয়ে গত বছরের ২২ নভেম্বর একই বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এক আদেশে বিদেশে অর্থ পাচারকারীদের সব ধরনের তথ্য চান।-সূত্র : ইউএনবি

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ