UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় মাস্ক পরা জোরদারে ভ্রাম্যমান আদালতের মামলা, আটক ও জরিমানা

usharalodesk
এপ্রিল ১, ২০২১ ৯:০৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনায় করোনার সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরা জোরদারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বৃহস্পতিবার (১ এপ্রিল) এ অভিযানে মাস্ক না পরার অপরাধে ১৮৯টি মামলায় ৭৫ হাজার পাঁচশ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একইসঙ্গে আটক করা হয়েছে ৩৯ জনকে।
জেলা প্রশাসনের সূত্রে জানা যায়, ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে এবং করোনা ভাইরাস প্রতিরোধে শারীরিক দূরত্ব অধিকতর ফলপ্রসূ করার নিমিত্ত জনসচেতনতা বাড়াতে জেলা প্রশাসন মাইকিং ও মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় মহানগরী ও জেলার ৯টি উপজেলায় বৃহস্পতিবার (১ এপ্রিল) একযোগে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
মাস্ক না পড়ার অপরাধে জেলায় মোট ১৮৯টি মামলায় ৭৫ হাজার ৫শ’ টাকা জরিমানা এবং ৩৯ জনকে আটকাদেশ দেয়া হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক অর্থদণ্ড দেন অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা।
উপজেলাগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করেন স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)। একই সময়ে মহানগরে অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।
খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতে জেলা প্রশাসনের অভিযান চলমান রয়েছে। যার ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১ এপ্রিল) জেলায় অভিযান পরিচালনা করা হয়। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

(ঊষার আলো-এমএনএস)