জর্দানে রাজার বিরুদ্ধে ষড়যন্ত্র, সাবেক অর্থমন্ত্রী আটক

সর্বশেষ আপডেটঃ
13
0

ঊষার আলো ডেস্ক : জর্দানের রাজা দ্বিতীয় আব্দুল্লাহর বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে দেশটির সাবেক অর্থমন্ত্রী বাসেম আওয়াদাল্লাহকে আটক করা হয়েছে। এছাড়া রাজ পরিবারের সদস্য শরিফ হাসান বিন জায়েদকেও আটক করা হয়েছে। জর্দানের একটি বার্তা সংস্থা এ তথ্য জানিয়েছে।

ষড়যন্ত্রের অভিযোগে আটক হওয়া আওয়াদাল্লাহ অর্থমন্ত্রী হিসেবে জর্দানে ব্যাপক অর্থনৈতিক সংস্কার এনেছিলেন। ২০০৮ সালে আওয়াদাল্লাহ অর্থমন্ত্রীর পদে ইস্তফা দিয়ে রাজদরবারের একটি উঁচু পদে যোগদান করেন।

প্রাথমিক এক খবরে জানা যায়, রাজা আব্দুল্লাহর সৎভাই ও সাবেক যুবরাজ প্রিন্স হামজা বিন হুসেইনকেও গ্রেফতার করা হয়েছে। তবে জর্দানের সেনাবাহিনীর চিফ অব স্টাফ জেনারেল ইউসেফ হুনেইতি এ খবর নাকচ করে দিয়ে বলেন, প্রিন্স হামজাকে বলা হয়েছে দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা বিঘ্নিত করে এমন কোনও তৎপরতা থেকে বিরত থাকতে।

জেনারেল হুনেইতি আরও বলেন, রাষ্ট্রবিরোধী একটি ষড়যন্ত্র নস্যাৎ করা হয়েছে ও এই ব্যাপারে এখনো তদন্ত চলছে। তদন্তের ফলাফলটি স্বচ্ছভাবেই জনগণের সামনে তুলে ধরা হবে।

জর্দানের নিরাপত্তা বাহিনী তার আগে ‘নিরাপত্তাগত কারণে’ রাজা আব্দুল্লাহর এক সাবেক উপদেষ্টাকেও আটক করে। রাজতন্ত্র-শাসিত জর্দানে দীর্ঘদিন ধরেই রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রয়েছে ও সেখানে শীর্ষস্থানীয় কর্মকর্তা বা রাজ পরিবারের কোনও সদস্যদের আটকের ঘটনা বিরল।

(ঊষার আলো-এফএসপি)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ