UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইফোন থার্টিনে আসছে নতুন চমক!

usharalodesk
এপ্রিল ৬, ২০২১ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : অ্যাপল তাদের পরবর্তী আইফোন সিরিজে নিয়ে আসছে ব্যাপক পরিবর্তন। ইতোমধ্যেই এ খবর আলোড়ন ফেলেছে। নানারকম প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ব্যবহারকারীদের মধ্যেও। ‘কেমন হবে, কি থাকবে নতুন আইফোন-থার্টিনে?’

জানা যায়, নতুন আইফোন বাজারে আসতে পারে এই বছরের সেপ্টেম্বর নাগাদ। অ্যাপল তাদের এই নতুন আইফোনটিকে তৈরি করছে একেবারে নতুন এক ডিজাইনের ওপর ভিত্তি করে। আইফোন থার্টিন দেখতে আইফোন টোয়েলভের থেকে অনেকটাই ভিন্ন হবে বলে ধারণা করা হচ্ছে।

জানা যায়, এবারের আইফোনে ডিজাইন, সাউন্ড এবং ক্যামেরায় বেশ কিছু নতুন পরিবর্তন আসতে যাচ্ছে ও এর পরিবর্তনগুলোর মধ্যে কয়েকটি এরই মধ্যে নিশ্চিত করা হয়েছে। এবার অ্যাপল আইফোনের থার্টিন প্রো এবং থার্টিন প্রো ম্যাক্সের ম্যাট ব্ল্যাক রঙের সংস্করণ বাজারে ছাড়বে। যেটি দেখতে অনেকটাই স্যামসাং এস টোয়েন্টি-ওয়ানের ফ্যান্টম ব্ল্যাকের মতো। স্যামসাংয়ের এ রঙের ফোনটি বাজারে দারুণ জনপ্রিয় হয়েছে। তারা আরও জানায়, আইফোন থার্টিন প্রো সংস্করণটির লাইনআপে আসবে কিছু পরিবর্তন । তার মধ্যে একটি হলো এতে আরও উন্নত মানের কোটিং যোগ করা হবে। যাতে করে স্টেইনলেস স্টিলের ফ্রেমে কোনও ধরনের ফিঙ্গারপ্রিন্ট সেঁটে না যায়।

এছাড়াও আইফোন থার্টিনের সবগুলো মডেলের নচের আকার করা হবে ছোট। সাথে ফোন কলের সময় আরও উন্নত ‘নয়েজ ক্যান্সেলেশন’ চোখে পড়বে। আরও থাকবে সম্পূর্ণ নতুন ভাবে নকশা করা রিয়ার ক্যামেরা।

(ঊষার আলো-এফএসপি)