মহেশ্বরপাশা স্কুল অব আর্ট ’ভবন সংরক্ষণের দাবি

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : শিল্পী ও শিক্ষক শশিভূষণ পালের ১৪৪ তম জন্মদিন উদযাপন অনুষ্ঠানে  তাঁর প্রতিষ্ঠিত ‘মহেশ্বরপাশা স্কুল অব আর্ট ’ভবন সংরক্ষণ এর দাবি সম্মিলিত সাংস্কৃতিক জোট সহ লেখক,শিল্পী রাজনৈতিক ও সূধীজন।

শিল্পী ও শিক্ষক শশিভূষণ  পালের ১৪৪ তম জন্মদিন উদযাপন্ উপলক্ষে সম্মিলিত সাংস্কৃতিক জোট খুলনা ও দৌলতপুর এর  যৌথ উদ্যোগে শুক্রবার (১৪ জানুয়ারি)  সকাল থেকে বিকাল পর্যন্ত প্রথম শশি মেলা অনুষ্ঠিত হয়। মেলার সুচনাতে‘শিল্পী ও শিক্ষক শশীভূষণ পালের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। দৌলতপুর জোট এর সভাপতি শেখ মফিজুর রহমান হিরুর সভাপতিত্বে, শহীন জামাল পণ এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা পর্বে  মেলা আয়োজনের প্রেক্ষাপট বর্ননা সহ সকলকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন সম্মিলিত জোট খুলনার সভাপতি হুমায়ুন কবির ববি। কার্যক্রমের উদ্ধোধন করেন দৌলতপুর জোট এর উপদেষ্টা সৈয়দ আলী, আলোচনা করেন অধ্যাপক আনোয়ারুল কাদির, ভাষ্কর শেখ সাদী ভূইয়া, শেখ দাউদ হায়দার।

মেলায় শিশুরা চিত্রাংকন করেন, হয় মাল্টি মিডিয়া প্রজেক্টর এর মাধ্যমে শিল্পী ও শিক্ষক শশিভূষণ পালের অংকন চিত্রের প্রদর্শনী হয়। জাদু শিল্পী কাঁকন সরকার জাদু দেখান এবং খুলনা আর্ট কলেজ  ও খুলনা বিশ্ববিদ্যালয় এর সবেক ছাত্ররা ‘মহেশ্বরপাশা স্কুল অব আর্ট’ ভবন ( যে ভবনটি ভেঙ্গে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ) তার বিভিন্ন কর্ণার থেকে ছবি অংকন করেন।

মেলায় আরো যেসকল বিশিষ্ট জনেরা অংশগ্রহণ করেন তারা হলেন ডা.শেখ বাহারুল আলম, স্বপণ গুহ, এস নুরুল ইসলাম নুরু, আবুল ফজল, এ্যাড.কুদরত এ খুদা, মিজানুর রহমান লিখন, মাধব চন্দ্র রুদ্র, এস এম হুসাইন বিল্লাহ, হৈমন্তী কাবেরী, ফরহাদ হোসেন মিঠুন, অধ্যাপক উজ্জল সাহা, অধ্যাপক হমিদুজ্জামান বাবু, শিল্পী বিধান, মোহম্মদ আলী,গৌতম চৌধূরী ও প্রদুৎ ভট্র,সুকুমার বাকচি, ফিরোজ নিজাম উদ্দিন বাবু,প্রশান্ত, নাজমুল মইনুদ্দিন মনি,মেহেদী নিজাম, যুধীন, সুকুমার, খায়রুল, বিপ্লব ও সুদীপ প্রমূখ