UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষার্থীকে যৌন হয়রানী মামলায় বাগেরহাটের শিক্ষক গ্রেফতার

koushikkln
জানুয়ারি ২১, ২০২২ ৪:১৫ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট: বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলায় শিক্ষার্থীকে যৌন হয়রানির মামলায় প্রাইমারি শিক্ষক ননী গোপাল কে অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। উপজেলার বটতলা চন্দনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একাধিক ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ ওঠা প্রধান শিক্ষককে বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে বিদ্যালয়ের সামনে থেকেই পুলিশ গ্রেফতার করে স্থানীয় জিউধরা ফাঁড়ি পুলিশ। মোড়েলগঞ্জ থানার এস আই শুভংকর রায় জানান বুধবার রাতে তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের হয়।

এক ছাত্রীর পিতার দায়েরকৃত মামলার বরাত দিয়ে তিনি জানান, বাদীর ১২ বছর বয়সী মেয়ে ওই বিদ্যালয়ে ৪র্থ শ্রেনীতে অধ্যায়নকালে ঘটনার দিন গত ৬ ডিসেম্বর দুপুর ২টার দিকে প্রধান শিক্ষক ননী গোপাল ছাত্রীটিকে তার অফিস কক্ষে ডেকে নেয়। এরপর প্রধান শিক্ষক ওই ছাত্রীকে তার কোলে বসিয়ে নানাভাবে যৌন হয়রানী করে। এ ঘটনার পর থেকে ওই ছাত্রী বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেয় এবং জোর করে বিদ্যালয়ে পাঠালে আত্মহত্যা করবে বলেও তার বাবা-মাকে জানায়। ছাত্রীর বাবা-মা মেয়েকে বিদ্যালয়ে পাঠানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে জিজ্ঞাসাবাদের এক পর্যায় ছাত্রীটি তার মায়ের কাছে প্রকাশ করে যে, সে নিজেসহ একাধিক ছাত্রী বিভিন্ন সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ননী গোপাল কর্তৃক যৌন হয়রানীর শিকার হয়ে আসছে। আসামি ননী গোপাল হালদার ইতোঃপূর্বে একই এলাকার জিউধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক থাকাকালেও একই ধরনের ঘটনা ঘটিয়েছে বলে মামলায় বলা হয়।

উল্লেখ্য, প্রধান শিক্ষক ননী গোপাল হালদার ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেনির একাধিক ছাত্রীকে নিয়মিত যৌন হয়রানি করে আসছেন। সর্বশেষ গত ৫ জানুয়ারি পশ্চিম জিউধরা গ্রামের এক ছাত্রীকে যৌন হয়রানি করলে ছাত্রীটি বাড়িতে গিয়ে তার নানা-নানির কাছে ঘটনা বলে দেয় এবং সে আর বিদ্যালয়ে যাবে না বলে জানায়। ওই ছাত্রীর ঘটনা প্রকাশ হওয়ার পর পরই প্রধান শিক্ষকের দ্বারা বিভিন্ন সময় একাধিক ছাত্রী যৌন হয়রানির ঘটনা সামনে চলে আসে। গত ১১ জানুয়ারি ওই ছাত্রীর নানা কর্তৃক উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। এদিকে এ ঘটনা ধামাচাপা দেয়ার অপচেষ্ঠায় গত রবিবার এক শালিস বৈঠকে ছাত্রী ও তার নানাকে অভিযোগ প্রত্যাহারে বাধ্য করে ওই প্রভাবশালী মহল। তবে শেষ খবর অনুযাযী শালিস বৈঠকে অভিযোগ প্রত্যাহারে বাধ্য করেও শেষ রক্ষা হলোনা। যৌন হয়রানীর শিকার হয়ে বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেয়া অপর এক ছাত্রীর পিতার দায়ের করা মামলায় প্রধান শিক্ষক ননী গোপাল হালদারকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানায়।