UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর ছবি অবমাননা : ডিজিটাল নিরাপত্তা আইনে তালায় যুবক গ্রেফতার

usharalodesk
এপ্রিল ১০, ২০২১ ১০:৪১ অপরাহ্ণ
Link Copied!

বি. এম. জুলফিকার রায়হান, তালা : বঙ্গবন্ধুর ছবি অবমাননা করায় ডিজিটাল নিরাপত্তা আইনে তালায় মোমিন মোড়ল (৩০) নামক এক যুবক গ্রেফতার হয়েছে। সে তালার শিরাশুনি গ্রামের আব্দুল আজিজ মোড়ল’র ছেলে।
তালা থানার ওসি মো. মেহেদী রাসেল জানান, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র নাম ও ছবি অশ্লিল ভাবে ব্যবহার করে ফেসবুকে আপলোড করায় থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯, ও ৩১ ধারায় একটি মামলা (০২/২১) দায়ের হয়। উপজেলার আড়ংপাড়া গ্রামের মৃত. এরশাদ আলী গাজী’র ছেলে মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মামলাটি করেন। এই মামলায় শুক্রবার (৯ এপ্রিল) রাতে মোমিনকে আটক করে শনিবার (১০ এপ্রিল) তাকে সাতক্ষীরা জেলা হাজতে প্রেরণ করা হয়।
এ বিষয়ে তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী জানান, শিরাশুনি গ্রামের বিএনপি কর্মী মোমিন মোড়ল তার ফেসবুক আইডিতে কনডমের মোড়কের উপর বঙ্গবন্ধু’র ছবি জুড়ে দিয়ে সেখানে “বঙ্গবন্ধু কনডম” লিখে পোষ্ট করে। বিষয়টি জানার পর ইউনিয়ন ও উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শুক্রবার রাতে শিরাশুনি সেতু বাজারে যেয়ে মোমিনকে আটক করে তাকে পুলিশে সোপর্দ করা হয়। একই সাথে ঘটনায় দায়ে মোমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

(ঊষার আলো-এমএনএস)