UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বে করোনায় আক্রান্ত ১৩ কোটি ৫৯ লক্ষাধিক

usharalodesk
এপ্রিল ১১, ২০২১ ৮:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিশ্ব জুরে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ১৩ কোটি ৫৯ লাখ ৯২ হাজার ৭শ ৯৮ জন এবং মারা গেছে ২৯ লাখ ৩৯ হাজার ১৭ জন।
বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১০ কোটি ৯৩ লাখ ৫৭ হাজার ৭১৪ জন এবং করোনায় আক্রান্ত ২ কোটি ৩৬ লাখ ৯৬ হাজার ৬৭ জন।
সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ১ লাখ ২ হাজার ৬শ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।
বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ১৮ লাখ ৬৯ হাজার ৯৮০ জন এবং মারা গেছে ৫ লাখ ৭৫ হাজার ৫৯৩ জন ।
বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি।
ব্রাজিলে আক্রান্ত হয়েছে ১ কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ৬ জন এবং মারা গেছে ৩ লাখ ৫১ হাজার ৪শ ৬৯ জন। ভারতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৩ লাখ ৫৫ হাজার ৪৬৫ জন এবং মারা গেছে ১ লাখ ৬৯ হাজার ৩০৫ জন।

(ঊষার আলো- এম.এইচ)