UsharAlo logo
সোমবার, ৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কৃষি উন্নয়নে সার্বিক সহযোগিতা সরকার করবে: বাগেরহাটে ইউএনও

pial
এপ্রিল ২৪, ২০২২ ৫:০৭ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান : বাগেরহাট সদর উপজেলা নির্বাহি অফিসার মুহাম্মাদ মুছাব্বেরুল ইসলাম বলেছেন, কৃষি উন্নয়নে সরকার কৃষকদের সার্বিক সহযোগিতা করছে। যা অব্যাহত রাখা হয়েছে। বর্ষা মৌসুম কে সামনে রেখে সেচ ব্যবস্থা ছাড়াই ধানের বীজ ও সার সরবারহ করছে কৃষি বিভাগ।

বিনামুল্যে দেয়া এই বীজ ও সারের যথার্ত ব্যবহার করতে হবে। খরিফ-১ ২০২২-২৩ অর্থবছরে আউস মৌসুমের প্রান্তিক কৃষকদের মাঝে সরকারের প্রনোদনা হিসাবে বিনামুল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতারন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রনোদনা গ্রহনকারি কৃষক-কৃষানির উদ্দেশ্যে এ কথা বলেন।

রবিবার (২৪ এপ্রিল) দুপুরে সদর উপজেলা পরিষদের উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের সভাকক্ষে প্রনোদনার ধান বীজ ও সার বিতারন অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা সাদিয়া সুলতানা বলেন, আমরা বাগেরহাট সদর উপজেলার ১০ টি ইউনিয়নের ১৭০ জন প্রান্তিক কৃষক-কৃষানীকে জন প্রতি ৫ কেজি ধানের বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেয়া হয়।

কৃষি প্রনোদনা বিতারন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন। ধান বীজ ও সার ব্যবহার বিষয়ে দরিদ্র কৃষকদের ধারনা প্রদান করেন কৃষি সম্প্রসারন অফিসার মেহেদী হাসান। এ সময় উপজেলা উদ্বিদ সংরক্ষন কর্মকর্তা শিকদার সরোয়ার আলমসহ অন্যান্য কৃষিকর্মকর্তাবৃন্দ ও কৃষক-কৃষানীরা উপস্থিত ছিলেন।

(ঊষার আলো-এফএসপি)