UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

করোনায় সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরুর মৃত্যু

usharalodesk
এপ্রিল ১৪, ২০২১ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার(১৪ এপ্রিল) বিকেলে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর এপিএস মাহবুব হোসেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ মার্চ সকালে সিএমএইচে ভর্তি হন আবদুল মতিন খসরু। শারীরিক অবস্থার অবনতি হলে ২৫ মার্চ রাতে আইসিইউতে নেওয়া হয় তাঁকে। তাঁর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ৩১ মার্চ বুধবার কেবিনে দেওয়া হয়। পরে তাঁর করোনা পরীক্ষা করা হয়। ১ এপ্রিল করোনা রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু আবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে ৬ এপ্রিল তাঁকে ফের আইসিইউতে নেওয়া হয়। ১২ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন সুপ্রিম কোর্টের এই জ্যেষ্ঠ আইনজীবী। তিনি বিএনপি সমর্থক প্রার্থী ফজলুর রহমানকে পরাজিত করে সভাপতি নির্বাচিত হয়েছিলেন। এর পূর্বে তিনি দুইবার বিএনপি সমর্থক প্রার্থীদের কাছে পরাজিত হয়েছিলেন।

তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ১৯৯১ সালে কুমিল্লা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরপর ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৯ সালে মোট ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন। ৭ম সংসদে (১৯৯৬-২০০১) আইনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমান সংসদে আইন, বিচার এবং সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তিনি।

(ঊষার আলো-আরএম)