UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে বন্যা দুর্গতদের উদ্ধারের কাজে নামছে সেনাবাহিনী

pial
জুন ১৭, ২০২২ ১:০১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : সিলেটের বন্যা পরিস্তিতি ভয়াবহ রূপ নিয়েছে। বন্যায় পানিবন্দি হয়ে বিপদে আছেন লাখো মানুষ। পর্যাপ্ত নৌকা ও উদ্ধারকর্মী না থাকার কারণে পানিতে আটকে পড়া মানুষদের উদ্ধার করা যাচ্ছে না। জেলা ও উপজেলা প্রশাসনের হাতে পর্যাপ্ত পরিমাণ নৌকা এবং উদ্ধার সরঞ্জামাদি না থাকায় জেলা প্রশাসক সেনাবাহিনীর সাহায্য চেয়েছেন।

শুক্রবার (১৭ জুন) সকালে জেলা প্রশাসক মো. মজিবর রহমান পানিবন্দি মানুষকে উদ্ধারসহ সার্বিক সাহায্য-সহযোগিতা চেয়ে ১৭ পদাতিক ডিভিশন সিলেটের জেনারেল অফিসার কমান্ডিং বরাবর চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে জেলা প্রশাসক বলেন, ‘সিলেট জেলায় ভারি বৃষ্টিপাত ও পাহাড়ী ঢলের ফলে বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়েছে। অব্যাহতভাবে নদীর পানি বেড়েই চলেছে। ফলে জেলা সদরের সাথে বিভিন্ন উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বেশ কয়েকটি উপজেলার অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা পুরোপুরিভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিশেষত গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর ও সিলেট সদর উপজেলার সবগুলো ইউনিয়ন বন্যায় প্লাবিত হয়েছে। এতে অনেক মানুষ পানিবন্দি হয়ে আছে। পানিবন্দি মানুষের উদ্ধারের লক্ষ্যে জেলা এবং উপজেলা প্রশাসন সার্বিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে।’

উল্লেখ্য, সিলেটের গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর, সদর ও বিশ্বনাথ উপজলোয় বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়েছে। তলিয়ে গেছে সব রাস্তাঘাট। মানুষ কোনভাবেই নিরাপদ আশ্রয়ে যেতে পারছে না। বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় বৃহস্পতিবার (১৬ জুন) রাত অন্ধকারেই কাটাতে হয়েছে তাদের। নিরাপদ আশ্রয়ের জন্য তাদের মধ্যে রাতভর ছিল আর্তনাদ। এ অবস্থায় উদ্ধার তৎপরতার জন্য সেনাবাহিনীকে কাজে লাগানোর দাবি করা হয়ছে।

(ঊষার আলো-এসএইস)