UsharAlo logo
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলেজছাত্রী পুলিশ হেফাজতে: চিতলমারি থানায় হামলায় ওসিসহ ১২ পুলিশ আহত

pial
জুন ২০, ২০২২ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান (বাগেরহাট) : বাগেরহাটের চিতলমারী উপজেলায় ফেসবুকে মহানবী কে নিয়ে কটুক্তির কথিত অভিযোগে কলেজ ছাত্রীকে পুলিশ হেফাজতে নেয়ার পর থানায় হামলা করেছে স্থানীয় মাদ্রাসার ছাত্র শিক্ষকসহ এলাকার মুসুল্লিরা। হামলায় থানার ওসিসহ ১২ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি সামাল দিতে থানা পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে করেছে। এতে প্রায় অর্ধশত হামলাকারী কমবেশী আহত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

পুলিশ ও থানা এ্যাটাকারীরা জানায়, চিতলমারী শেরে বাংলা ডিগ্রী কলেজের প্রথমবর্ষের একজন হিন্দু ছাত্রী তার ফেসবুক আইডিতে মহানবীকে নিয়ে কটুক্তি করে বলে রবিবার (১৯ জুন) রাতে শেরে বাংলা ডিগ্রী কলেজের কয়েকজন ছাত্র প্রচার করে। যা নিয়ে ওই ছাত্রীকে ব্লাক মেইলিংয়ের চেষ্টা ব্যর্থ হয়ে ছাত্রসহ কতিপয় লোকজন উত্তেজিত হয়ে পড়ে। তারা মেয়েটির বাড়ীতে হামলার প্রস্তুতি নেয়। এ খবর পেয়ে চিতলমারী থানা পুলিশ রাত ১১ টার দিকে কলেজছাত্রী রনিত বালা রনি ও তার মাকে থানা হেফাজতে নিয়ে আসে। এতেও পরিস্থিতি স্বাভাবিক না হলে ওই কলেজ ছাত্ররা মিছিল করে সাথে যোগ হয় স্থানীয় মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা। এক পর্যায়ে বেলা ১১ টার দিকে মিছিলকারীরা চিতলমারী থানায় আক্রমন করে মেয়েটিকে ছিনিয়ে আনার চেষ্টা করে। থানায় হামলা কারিরা ইটপাটকেল নিক্ষেপ করে থানার জানালা দরজা -ভেঙ্গে ফেলে। অতিরিক্ত পুলিশ সুপারের গাড়ীসহ বেশ কয়েকটি পুলিশের গাড়ী ও মটরসাইকেল ভাংচুর করা হয়। এ সময় থানার ওসি এইচএম কামরুজ্জামানসহ ১০/১২জন পুলিশ সদস্য কমবেশী আহত হয়। পরে অতিরিক্ত পুলিশ যায় এবং পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি সামাল দেয়। বেলা ২ টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়। আহতদের চিতলমারী হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্ত্তি করাসহ অনেক কে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে কলেজ ছাত্রী রনিত বালা ও তার পরিবার জানায়, রনিত বালার নামে কেহ ফেক আইডি খুলে ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারী মহানবীকে নিয়ে কটুক্তি করে পোষ্ট দিয়েছে। ফেক আইডীর বিষয়টি রনিত বালা তার আইডিতে পোষ্ট করে জানিয়ে দিয়েছে। এরপরও এটা নিয়ে তাকে দোষারোপ করা হচ্ছে।

সার্বিক বিষয়ে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) মোঃ রাসেল সোমবার বিকেলে জানান, ফেসবুক আইডিতে দেয়া স্টাটাস নিয়ে সংঘঠিত ঘটনায় চিতমারী থানার ওসিসহ ১২ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। থানায় হামলাকারী আহত হয়েছে ৮ জন এবং এ ঘটনায় ১২ জন হামলাকারীকে আটক করা হয়েছে। থানা ও পাশর্^বর্ত্তি এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। কলেজ ছাত্রীকে থানা হেফাজতে রাখা হয়েছে। এসব ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধিন। আর ঘটনা বিষয়ে তদন্ত চলমান। তদন্তশেষে মুলগটনা জানা যাবে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

(ঊষার আলো-এফএসপি)