UsharAlo logo
শুক্রবার, ৪ঠা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২.৫ কেজি স্বর্ণসহ আটক ১

pial
জুন ২১, ২০২২ ৯:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার (২০ জুন) রাত ৯টা ৫ মিনিটে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটের যাত্রীর কাছ থেকে ২১টি স্বর্ণবার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ২ কেজি ৫৪৫ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য হবে আনুমানিক এক কোটি আশি লাখ টাকা।

এই ঘটনায় মো. মানিক মিয়া নামে এক যাত্রীকে আটক করেছেন কাস্টমস গোয়েন্দা এবং তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। জানা যায়, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের নিকট গোপন সংবাদ আসে- সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আগত এয়ার এরাবিয়ার ফ্লাইট নং জি৯ ৫১০-এর একজন যাত্রী চোরাচালানকৃত স্বর্ণ বহন করছে।

এর প্রেক্ষিতে উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে কাস্টমস গোয়েন্দার একটি দল ৬নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয় ও এসময় সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করা হয়। পরে তাকে গ্রিন চ্যানেলে তল্লাশি ও স্ক্যান করে ২১টি স্বর্ণবার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ২ কেজি ৫৪৫ গ্রাম স্বর্ণ পাওয়া যায়।

এরপর অভিযুক্ত যাত্রী মো. মানিক মিয়ার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও দ্য কাস্টমস অ্যাক্টের বিধান অনুযায়ী মামলা দায়েরের পর বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়।

(ঊষার আলো-এসএইস)