UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, সেরা তিনে আর্জেন্টিনা

pial
জুন ২৩, ২০২২ ৫:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : এবারের আন্তর্জাতিক সূচিতে দলগুলোর পারফরম্যান্সের উপর ভিত্তি করে বৃহস্পতিবার (২৩ জুন) নতুন র‍্যাঙ্কিং তালিকা প্রকাশ করে ফিফা। আর দারুণ পারফরম্যান্সে থাকা ব্রাজিল নিজেদের শীর্ষস্থান করেছে আরও মজবুত।

‘ফাইনালিসিমা’ ও আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয়ের সুবাদে আরও এক ধাপ এগিয়ে তিনে উঠে এসেছে আর্জেন্টিনা।

অন্যদিকে র‍্যাঙ্কিংয়ের নিচের দিকে বাংলাদেশের হয়েছে অবনতি। ইন্দোনেশিয়ার বিপক্ষে ড্র দিয়ে শুরু করা জামাল ভূঁইয়ারা পরের তিন ম্যাচেই হারের মুখ দেখে। ফলে ১৮৮তম অবস্থান থেকে চার ধাপ পিছিয়ে ১৯২তম স্থানে চলে এসেছে তারা।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল এবারের আন্তর্জাতিক সূচিতে দেখান শতভাগ সাফল্য। ফলে শীর্ষেই রয়েছে সেলেসাওরা। আর দ্বিতীয় স্থান ধরে রেখেছে বেলজিয়াম এবং দুই ম্যাচ খেলে দুটিতেই জয়লাভ করে এক ধাপ এগিয়েছে আর্জেন্টিনা। তিনে অবস্থান করছে তারা।
অপরদিকে, নেশন্স লিগে পারফরম্যান্স খরায় ভূগতে থাকা ফ্রান্স এক ধাপ পিছিয়ে অবস্থান করছে চারে।

ইতালির বিপক্ষে ফাইনালিসিমা ও এস্তোনিয়ার বিপক্ষে জয়ের ফলে আর্জেন্টিনার রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ১৭৭০.৬৫- তে। আর উয়েফা নেশন্স লিগে বাজে পারফরমেন্সের কারণে ফ্রান্সের রেটিং পয়েন্ট কমে নেমে গেছে ১৭৬৪.৮৫-তে।

সেরা পাঁচে জায়গা হয়েছে ইংল্যান্ডের, এক ধাপ এগিয়ে স্পেন এখন ছয়ে ও ইতালি সাতে। আর দুই ধাপ এগিয়েছে নেদারল্যান্ডস, তারা এখন আটে।

ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল এক ধাপ পিছিয়ে আছে নয়ে ও দশ নম্বরে রয়েছে ডেনমার্ক।

(ঊষার আলো-এফএসপি)