UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতালিতে ২ টি কোভিড ফ্রি ট্রেন সার্ভিস শুরু

usharalodesk
এপ্রিল ১৭, ২০২১ ৯:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ইতালিতে শুরু হয়েছে কোভিড ফ্রি ট্রেন সার্ভিস। মিলান সেন্ট্রাল স্টেশন থেকে প্রতিদিন ২ টি কোভিড ফ্রি ট্রেন রাজধানী রোমের টারমিনি স্টেশনের উদ্দেশে ছেড়ে যাবে। একইভাবে রাজধানী রোমের টার্মিনি স্টেশন থেকে প্রতিদিন ২ টি কোভিড ফ্রি ট্রেন মিলান সেন্ট্রাল স্টেশনে যাবে।
আসন্ন গ্রীষ্মের ছুটিতে পর্যটন শিল্পের প্রসার ঘটাতে, বড় ২ টি কোভিড ফ্রি ট্রেন চালু করেছে ইতালীয় কর্তৃপক্ষ। দেশটির বাণিজ্যিক রাজধানী মিলান এবং রাজধানী রোমের মধ্যে প্রতিদিন চলাচল করবে এ ট্রেন ২ টি।
১৬ এপ্রিল শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় রাজধানী রোমের উদ্দেশে প্রথম ট্রেনটি ছেড়ে যায়। এ ছাড়া প্রতিদিন সন্ধ্যায় চলাচল করবে আরও একটি ট্রেন। ট্রেন ২ টি শিল্প শহর মিলানের সেন্ট্রাল স্টেশন থেকে রাজধানী রোমের টার্মিনি স্টেশনে গিয়ে থামবে। ৪৭৭ কিলোমিটার রুটের এই যাত্রায় সময় লাগে মাত্র ৩ ঘণ্টা ৪০ মিনিট
কোভিড ফ্রি ট্রেনে চড়তে লাগবে করোনা নেগেটিভ সার্টিফিকেট। সরকারের এমন পরিকল্পনায় খুশি ইতালি প্রবাসী বাংলাদেশিরা।
ইতালি প্রবাসী বাংলাদেশি বলছে, একটি স্বাস্থ্য সুরক্ষা সংযোগ স্থাপনের জন্য এই উদ্যোগ। আমরা আশা করছি, আমাদের ভেঞ্চের সঙ্গেও এই কোভিড ফ্রি ট্রেন চালু হবে। এতে আমাদের পর্যটননির্ভর যে ব্যবসা রয়েছে তা চাঙা হবে।
ইতালির পর্যটনশিল্প দেশটির জিডিপির ১৪ শতাংশ জোগান দেয়। গত বছর দেশটিতে ৭০ শতাংশ কমে গেছে পর্যটক। তবে দেশজুড়ে পর্যটকদের আগমন বৃদ্ধির জন্য সরকার গ্রহণ করছে নানাবিধ পরিকল্পনা।

(ঊষার আলো- এম.এইচ)