UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

করোনা পরীক্ষার বুথ দেখে দৌড়ে পালাচ্ছে যাত্রীরা

usharalodesk
এপ্রিল ১৭, ২০২১ ১১:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ট্রেন থেকে নেমে প্ল্যাটফর্মে পা দিয়েই ভোঁ-দৌড়। কারও পিঠে ব্যাগ, কারও হাতে ঝোলা, কেউ ছোট বাচ্চাকে নিয়ে ছুটছে। যে করেই হোক স্টেশন থেকে বের হতে হবে। নইলে যে করোনা পরীক্ষা করতে হবে। আর করোনা ধরা পড়লে সোজা যেতে হবে আইসোলেশনে।
ভারতের বিহারের রেলস্টেশনগুলোতে গত কয়েক দিন ধরে এমন অবস্থার দেখা মিলছে।
বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার রাজ্যের বাইরে থেকে বিহারে আসা রেলযাত্রীদের করোনা পরীক্ষা করানোর কথা কয়েক দিন আগেই ঘোষণা করেছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এই সময়ে যারা রাজ্যে ফিরছে, তাদের জন্যই মূলত এই পরীক্ষা। তাদের মাধ্যমে যাতে বিহারে করোনা সংক্রমণ না ছড়ায়, তা নিশ্চিত করতেই এই উদ্যোগ নেয় বিহার প্রশাসন।
সেজন্য স্টেশন, বাসস্টপসহ অন্যন্য জনসমাগম এলাকাগুলোতে করোনা পরীক্ষার বুথের ব্যবস্থা করা হয়েছে। তবে গত কয়েক দিনে রাজ্যের চেষ্টায় তেমন সুফল মেলেনি। উল্টো করোনা পরীক্ষা করার দায়িত্বে থাকা চিকিৎসক ও প্রশাসনের সদস্যদের সঙ্গে ঝগড়া করে যাত্রীরা। কেউ কেউ আবার কেঁদেও ফেলে।
দেশের অন্যান্য রাজ্যে জীবিকার প্রয়োজনে যাওয়া পরিযায়ী শ্রমিকরা বিহারে ফিরতে শুরু করায় চিন্তায় পড়েছে প্রশাসন। বিশেষ করে মুম্বাই, পুনে, দিল্লির মতো রাজ্যে করোনা সংক্রমণ মারাত্মক আকার নিয়েছে। আর বিহারের পরিযায়ী শ্রমিকদের একটি বড় অংশ এই ৩ শহরে কাজ করে।

(ঊষার আলো- এম.এইচ)