UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে বন্যা, কমছে পানি, সার্বিক পরিস্থিতির উন্নতি

pial
জুলাই ২, ২০২২ ৩:১১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : গত দু’দিন পানি বাড়ার পর শুক্রবার থেকে আবার কমতে শুরু করেছে সুরমা নদীর পানি। আর সিলেটে বন্যার সার্বিক পরিস্থিতিও উন্নতির দিকে।

শনিবার (২ জুলাই) সকাল থেকেই বৃষ্টিপাত নেই সিলেটে। বন্যাকবলিত এলাকায় সরকারি ও বেসরকারি ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে। বন্যার পানি নেমে গেলেও বসবাসের উপযোগী না হওয়ায় এখনো অনেকেই আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন।

পানি উন্নয়ন বোর্ড থেকে প্রাপ্ত তথ্য মতে, শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার দুপুর ১২টা পর্যন্ত সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে ১০ সেন্টিমিটার এবং সিলেট পয়েন্টে ২ সেন্টিমটার কমেছে। তবে স্থিতিশীল অবস্থায় রয়েছে কুশিয়ারায়। এ নদীর পানি প্রায় ৫ সেন্টিমটার কমেছে।

অন্যদিকে, শুক্রবার সিলেটে থেমে থেমে বৃষ্টি হয়েছে। কিন্তু শনিবার রোদ উঠেছে। সার্বিক পরিস্থিতি উন্নতির দিকে বলে জানিয়েছেন, পানি উন্নয়ন বোর্ড সিলেটের উপ-সহকারী প্রকৌশলী একেএম নিলয় পাশা।

টানা কয়েকদিনের বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের নদ-নদীর পানি বাড়ছিল। বন্যার আশঙ্কাও ফের দেখা দিয়েছিল, তবে শুক্রবার থেকে পানি কমতি অব্যাহত রয়েছে। এদিকে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও কোম্পানীগঞ্চের নিচু এলাকাগুলোতে এখনো বন্যার পানি রয়েছে।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিববুর রহমান জানিয়েছে, এখনো ৩৬ হাজার ৮৮ জন আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন। বন্যাকবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম অব্যাহত আছে।

(ঊষার আলো-এফএসপি)