UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ভারত যাচ্ছে পাকিস্তান দল

usharalodesk
এপ্রিল ১৭, ২০২১ ৩:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ক্রিকেট মাঠে ভারত ও পাকিস্তানের মানেই বাড়তি এক উত্তেজনা। তবে এ  দু’দেশের সীমান্ত বৈরিতার প্রভাব পড়েছে তাদের দেশের রাজনীতিতে। পরে সেখান থেকে এর ছোঁয়া ক্রীড়াঙ্গনেরও লেগেছে। আইসিসির কোনো টুর্নামেন্ট ছাড়া ভারত-পাকিস্তানের ম্যাচ হয় না বললেই চলে।

তবে ভারতে এবার যাওয়ার প্রস্তুতি নিতে হচ্ছে বাবর আজমদের। যার কারণ এই বছরে ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর তাতে অংশগ্রহণ করতে সীমান্ত পাড়ি দিতেই হবে পাকিস্তান ক্রিকেটারদের।

এই ব্যাপারে আইসিসির কাছে ভারতের ভিসার নিশ্চয়তা চেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পরে শেষ পর্যন্ত বাবর, রিজওয়ান, ফখরদের ভিসা দিতে রাজি হয় ভারত সরকার। অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ভারতে যেতে আর কোনো ধরণের বাধা নেই পাকিস্তানি ক্রিকেটারদের।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ এক সংবাদ সংস্থাকে জানিয়েছে, ‘আমরা আইসিসিকে কথা দিয়েছিলাম যে, বিষয়টির একটা সমাধান করা হবে। কাজেই প্রতিশ্রুতি মতো, পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা সমস্যাটির সমাধান করা হয়েছে। কিন্তু সে দেশের ক্রিকেটসমর্থকরা সীমান্ত পাড়ি দিয়ে এসে খেলা দেখতে পারবেন কি না, তা এখন পর্যন্ত নিশ্চিত না। সময় হলে বেপারটি নিয়ে ভাবা হবে।’

প্রসঙ্গত, করোনার দরুণ পুরো এক বছর পিছিয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হওয়া কথা। মোট ৯টি ভেন্যুতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

(ঊষার আলো-এফএসপি)