UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফ ফাইনালে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

pial
সেপ্টেম্বর ১৯, ২০২২ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : নেপাল স্বাগতিক হওয়ার সুবাদে ফাইনালে একধাপ এগিয়ে থাকবে। দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে কানায় কানায় পূর্ণ থাকবে তাদেরই দর্শক। নেপালের ১১ জনের সাথে এই ‘দ্বাদশ খেলোয়াড়ের’ সাথেও লড়তে হবে বাংলাদেশকে। এই চাপ কিন্তু আত্মবিশ্বাসে কোনো ফাটল ধরাচ্ছে না। মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে তারা দাপটই দেখিয়ে উঠেছে।

ফাইনালে ওঠার পথে চার ম্যাচে মোট ২০ গোল করেছে বাংলাদেশ। অন্যদিকে, এক ম্যাচ কম খেলে নেপাল করেছে ১০ গোল। আক্রমণের ধার কার কতটা বেশি, তা এ পরিসংখ্যান বলে দিচ্ছে। বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন একাই করেছেন মোট ৮ গোল। আর যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ৪ গোল সিরাত জাহান স্বপ্ন। ভুটানের বিপক্ষে প্রথমার্ধের ইনজুরিতে মাঠ ছাড়া এ ফরোয়ার্ড দুশ্চিন্তায় ফেলেছিলেন। তবে ফাইনালের আগের দিন অনুশীলন করেছেন এই ফরোয়ার্ড। ফিট থাকলে তাকে খেলাবেন, এছাড়া সব খেলোয়াড়ই ফিট এবং খেলাতে কোনো সমস্যা নেই।

অন্যদিকে, নেপাল স্ট্রাইকার সাবিত্রা ভান্ডারি ডেঙ্গুর কারণে শেষ দুই ম্যাচ খেলেননি। মাঞ্জালি কুমারি ইয়ঞ্জানও একই কারণে ছিলেন না, তারা সুস্থই বলা চলে। বিশেষ করে সাবিত্রাকে প্রথম একাদশে দেখা যেতে পারে তাকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সাবিনা খাতুন (অধিনায়ক), রুপনা চাকমা (গোলকিপার), শিউলি আজিম, শামসুন্নাহার, এম আখি খাতুন, মাসুরা পারভিন, মনিকা চাকমা, মারিয়া মান্ডা, শ্রীমতি কৃষ্ণারানি সরকার, জাহান স্বপ্ন/রিতু চাকমা ও সানজিদা আখতার।

নেপালের সম্ভাব্য একাদশ: আঞ্জিলা টুম্বাপো সুব্বা (অধিনায়ক ও গোলকিপার), পুনম জারঘা মাগার, গীতা রানা, হিরা কুমারি ভুজেল, অমৃতা জায়শি, দিপা শাহী, আমিষা কার্কি/আনিতা কেসি, আনিতা বাসনেত, সাবিত্রা ভান্ডারি/রাশমি কুমারি ঘিসিং ও সারু লিম্বু এবং প্রীতি রাই।

(ঊষার আলো-এফএসপি)