UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভ্যাকসিনের জন্য ভারত-বাংলাদেশ সুসম্পর্কে ভাটা পড়বে না : দোরাইস্বামী

usharalodesk
এপ্রিল ২২, ২০২১ ১২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : করোনার ভ্যাকসিনের জন্য ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্কে কোনো ভাটা পড়বে না বলে জানিয়েছে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, ‘করোনাভাইরাস মহামারি মোকাবিলায় ভারতের কাছ থেকে বাংলাদেশ ৭০ লাখ টিকা সরবরাহ পেয়েছে। চুক্তি মতে, খুব দ্রুত বাকি কোভিড-১৯ ভ্যাকসিনও পেয়ে যাবে বাংলাদেশ।
আজ ২২ এপ্রিল বৃহস্পতিবার সকালে ৪ দিনের ভারত সফর শেষে আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন সীমান্তপথে ঢাকায় ফিরে যাওয়ার সময়ে সাংবাদিকদের এ কথা বলেছেন তিনি।
এ সময়ে তিনি বলেছেন, ২ দেশের সম্পর্ক উন্নত রয়েছে। কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য ২ দেশের সম্পর্কে কোন বাধা পড়বে না। ভারতে এ মুহূর্তে নিজেদের কোভিড-১৯ ভ্যাকসিনের সংকট রয়েছে। উৎপাদন বাড়ানো হচ্ছে। শিগগিরই বাংলাদেশেও কোভিড-১৯ ভ্যাকসিন সরবরাহ করা হবে।
তিনি আরো বলেছেন, বাংলাদেশের সঙ্গে ভারতের নিবিড় সম্পর্ক রয়েছে। এ কারণেই অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের সঙ্গে বেশি ভ্যাকসিন সরবরাহ চুক্তি করা হয়েছে এবং চুক্তি মতে বাকি টিকাগুলো ক্রমান্বয়ে সরবরাহ করা হবে।
আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূর এ আলম, ওসি মিজানুর রহমান প্রমুখ।

(ঊষার আলো- এম. এইচ)