UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুক ষ্ট্যাটাস ভাইরাল!

pial
নভেম্বর ১, ২০২২ ৫:৩৯ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দ রাসেল, কলাপাড়া : পটুয়াখালীর কলাপাড়া উপজেলা আ-লীগের বর্তমান সভাপতি ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ মাহবুবুর রহমান তালুকদার’র ভাই কলাপাড়া উপজেলা আ-লীগ সদস্য, ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মোঃ হাবিবুর রহমান তাহার ফেসবুক টাইমলাইনে দেয়া ‘পিতা, ক্ষমা করুন!!’ শিরনামে একটি ফেসবুক ষ্ট্যাটাস ভাইরাল হয়, সম্প্রতি ভাইরাল হওয়া ওই ফেসবুক ষ্ট্যাটাসটি নিচে হুবহু তুলে ধরা হল………….

পিতা, ক্ষমা করুন!!
জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার পর তার নাম-নিশানা বাংলার মাটি থেকে মুছে ফেলার চেষ্টা করা হয়েছিলো। জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় বসিয়ে এদেশের জনগন সেই চেষ্টা ব্যর্থ করে দিয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠার লগ্নেই যে ব্যক্তির উদ্যোগে কলাপাড়া আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিলো, যিনি কলাপাড়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ও স্বাধীনতা উত্তর বাংলাদেশে প্রথম কলাপাড়া থানা আওয়ামী লীগের সভাপতি, এবং বঙ্গবন্ধুর হত্যার পর অনেক কষ্টে জীবন-যাপন সত্তেও বিএনপি-র সভাপতির পদ গ্রহনের বিনিময়ে লোভনীয় আর্থিক প্রলোভন যিনি অস্বীকার/অগ্রাহ্যই শুধু করেননি, এই অগ্রাহ্যের জন্য তাকে জেলেও যেতে হয়েছে এবং জেলে থাকা অবস্থায় প্রথম ও কিছু দিন পরেই দ্বিতীয় স্ট্রোক করায় তার প্যারালাইসিস হয়ে ১১ বছর বিছানায় নিজের পায়খানা-প্রস্রাবের মধ্যে থেকে থেকে ধুঁকে ধুঁকে মৃত্যুবরণ করেছেন, যিনি আমৃত্যু আওয়ামী লীগকে শুধু দিয়েই গেছেন, কিছুই নেননি; যিনি নিজ স্ত্রী ও ০৭ সন্তানদেরকে বঞ্চিত করে তার পৈত্রিক তালুকদারীর সম্পত্তি বিক্রি করে করে সেই অর্থে বছরের পর বছর মাঠে-ঘাটে খেটে খেটে আওয়ামী লীগকে প্রতিষ্ঠিত করেছেন।
আপনারাই বলুন, সেই বাবা আমার, কি এমন অপরাধ করেছিলেন, যার শাস্তি হিসাবে, তার সারা জীবনের ত্যাগের বিনিময়ে পাওয়া ছোট্ট একটা সড়কের নাম ফলক, তারই সৃষ্ট আওয়ামী লীগ যখন রাষ্ট্র ক্ষমতায়, তারই আপন ছোট বোনের সন্তান যখন একই এলাকার ক্ষমতাশীল দলের এমপি, তখনই ভেংগে ফেলা হলো এবং তারই মেঝছেলে যখন ঐ একই এলাকার ক্ষমতাশীল আওয়ামী লীগের সভাপতি, তখনো সেই ভাংগা নাম ফলক এখনো ভাংগা অবস্থায়ই মুখ থুবরে পড়ে আছে ‘ঠিক যেনো একটা গলায় জবাই করা লাশের মত!!’

বলুন, আমি আমার নিষ্পাপ পিতার আত্মত্যাগের বিনিময়ে পাওয়া এই অপমান কি করে মেনে নেবো?
আমার পিতার পাপ কি? অপরাধ কি? আপনারা আমাকে বলবেন কি?
জনাব এমপি সাহেব, জনাব সভাপতি সাহেব, প্রিয় আওয়ামী লীগের অগনিত নেতা কর্মীরা, দয়া করে বলবেন কি—
আমার পিতা, কলাপাড়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, এমন কী অপরাধ তিনি করেছিলেন, কী এমন পাপ তিনি করেছিলেন, যার শাস্তি হিসাবে, তার মৃত্যুর পর, তার নামে সড়কের নাম দেয়া নামফলক, আওয়ামী লীগ অফিসের দেয়ালের পাশে যা অবস্থিত, এভাবে ভেংগে ফেলে রাখলো? আর কেউ কিছুই বললো না,

ঠিক যেমন কেউ কিছুই বলেনি, জাতির পিতার নিহত লাশ যখন পড়েছিলো ৩২ নম্বরের সিড়ির উপর, আর টপ টপ রক্ত ঝরছিলো সেই লাশের বুক ছিড়ে……!!!

(পূনশ্চঃ আমার বয়স ৬২ চলছে। ক’দিনই বা আর বাঁচবো! পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে শেষ আশ্রয় নেবার আগে আমার উপরের প্রশ্নের উত্তর জানা খুবই জরুরী। অন্যথায় বাবার পাশে যখন চিরনিদ্রায় ঘুমুতে যাব, পাশেই শোয়া বাবার একই প্রশ্নের কি জবাব দেবো আমি??)।

(ঊষার আলো-এফএসপি)