UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগের সম্মেলনের নতুন তারিখ ৮ ডিসেম্বর

koushikkln
নভেম্বর ১৫, ২০২২ ১০:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনের তারিখ পেছানো হয়েছে। সংগঠনটির সাংগঠনিক নেত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার জাপান সফরের কারণে পূর্ব নির্ধারিত ৩ ডিসেম্বর সম্মেলন হচ্ছে না। এর পরিবর্তে আগামী ৮ ডিসেম্বর বৃহত্তর ছাত্র সংগঠনটির সম্মেলন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া গণমাধ্যমে এ তথ্য জানান।

তিনি জানান, ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। একই স্থানে ২৬ নভেম্বর মহিলা আওয়ামী লীগ, ৮ ডিসেম্বর ছাত্রলীগ ও ৯ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ নেতারা জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফরে ২৯ নভেম্বও জাপান যাচ্ছেন। তিনি ফিরবেন ৩ ডিসেম্বর। সে কারণে ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বরের বদলে ওই মাসের অন্য কোনোদিন নির্ধারণের নির্দেশনা দিয়েছেন তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে যান ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এর আগে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ৩ ডিসেম্বরের পরে যেকোনও দিন সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিতে বলেছেন নেত্রী। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে পরামর্শ করে নতুন তারিখ নির্ধারণেরও নির্দেশনা দিয়েছেন তিনি।