UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা কর অঞ্চলের আয়কর তথ্য-সেবা মাসের উদ্বোধন

koushikkln
নভেম্বর ১৫, ২০২২ ১১:৪১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক  : কর অঞ্চল খুলনার উদ্যোগে আয়কর তথ্য-সেবা মাসের উদ্বোধন করা হয়েছে। কর আপিল অঞ্চল খুলনার কমিশনার আ.স.ম ওয়াহিদুজ্জামান মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে এ সেবার উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন কর অঞ্চল খুলনার কর কমিশনার মোঃ সিরাজুল করিম, অতিরিক্ত কর কমিশনার মোঃ মনিরুজ্জামান, যুগ্ম কর কমিশনার মোসাঃ তাহমিনা আক্তার, উপ-কর কমিশনার (সদও দপ্তর প্রশাসন) সাজিদ খান ও অন্যান্য সার্কেলের কর্মকর্তাবৃন্দ।

খুলনা কর অঞ্চল সূত্র জানায়, আয়কর সম্পর্কে সচেতনতা বাড়ানো ও নিবিড় করসেবা প্রদানের জন্য জাতীয় রাজস্ব বোর্ডের আয়কর বিভাগ নভেম্বর মাসকে কর তথ্য-সেবা মাস হিসেবে ঘোষণা করেছে। করদাতাদের আয়কর রিটার্ন দাখিল সহজীকরণসহ আয়কর প্রদান সংক্রান্ত সেবাদানের উদ্দেশ্যে কর অঞ্চল-খুলনা ১ নভেম্বর থেকে করসেবা প্রদান শুরু করেছে। এরই ধারাবাহিকতায় খুলনা জেলার ৪টি সার্কেলের (সার্কেল-৩,৪,৫ ও ৬) করদাতাদের রিটার্ন দাখিলের সুবিধার্থে কর কমিশনারের কার্যালয় সংলগ্ন প্রাঙ্গনে রিটার্ন গ্রহণের ব্যববস্থা করা হয়েছে। এখানে ২০২২-২৩ করবর্ষের আয়কর রিটার্ন জমাদান, ই-টিআইএন রেজিস্ট্রেশন এবং রি-রেজিস্ট্রেশন, ব্যাংকে টাকা জমাদানের জন্য বুথ সুবিধা নিতে পারবেন করদাতাগণ। একই প্রাঙ্গনে সকল সুবিধা থাকায় কর প্রদানকে সহজ ও সাবলীল করেছে এ উদ্যোগ। এই সেবাদান কার্যক্রম আগামী ৩০ নভেম্বর অফিস চলাকালীন সময় পর্যন্ত চলবে।