UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল কাস্টমস গোয়েন্দার অভিযানে স্বর্ণের বারসহ গ্রেপ্তার ১

koushikkln
নভেম্বর ১৭, ২০২২ ১১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : যশোরের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে ২ পিস স্বর্ণের বারসহ এক পাসপোর্ট যাত্রীকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দার সদস্যরা। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে ভারতে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার পাসপোর্ট যাত্রী হলেন মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার বনসেমন্ত গ্রামের সাইদুল ইসলামের ছেলে মো. রিপন (৪৪)। উদ্ধারকৃত স্বর্ণের ওজন এক কেজি ২৩২ গ্রাম। বাজার মূল্য ১৬ লাখ টাকা।

বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান চৌধুরী বাবু জানান, বেনাপোল দিয়ে একজন পাসপোর্ট যাত্রী স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার করবে এমন তথ্যের ভিত্তিতে বেনাপোল কাস্টমসের শুল্ক গোয়েন্দার সদস্যরা ইমিগ্রেশন এলাকায় গোপন অবস্থানে থাকে। পরে স্বর্ণ পাচারকারী পাসপোর্ট যাত্রী রিপন তার পাসপোর্টের সকল কার্যক্রম শেষ করে ভারতে প্রবেশের প্রাক্কালে সন্দেহজনক ভাবে তাকে আটক করা হয়। এ সময় তল্লাশি করে তার পায়ে পরিহিত দু’টি জুতার ভেতরে ২ পিস স্বর্ণের বার পাওয়া যায়। উদ্ধারকৃত স্বর্ণের বার কাস্টমস্ হাউজ বেনাপোল শুল্ক গুদামে জমা এবং পাচারকারীকে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।