UsharAlo logo
সোমবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ জিতলেই ইংল্যান্ডের ১৩ মিলিয়ন পাউন্ড বোনাস

pial
নভেম্বর ২০, ২০২২ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আগেরবার সেমিফাইনালে আটকে গিয়েছিল ইংল্যান্ড। ক্রোয়েশিয়ার কাছে হেরে হ্যারি কেইনদের পাওয়া হয়নি বিশ্বকাপ ট্রফি। ৪ বছর পর আবার শিরোপার দৌড়ে ইংল্যান্ড।

আর এবারও তারা শিরোপা জয়ের অন্যতম ফেভারিট। ট্রান্সফার মার্কেটের হিসেবে ইংল্যান্ড বিশ্বকাপের সবচেয়ে ব্যয়বহুল দল। এবং সেই হিসেবে দলটির জন্য বিশেষ অঙ্ক বোনাস ঘোষণা করেছে দ্য ফুটবল আ্যাসোসিয়েশন।

ডেইলি মেইল এক প্রতিবেদনে জানায়, ইংল্যান্ড বিশ্বকাপ জিততে পারলে খেলোয়াড় ও কোচিং স্টাফরা মোট ১৩ মিলিয়ন পাউন্ড বোনাস পাবে ফুটবল আ্যাসোসিয়েশন থেকে। ধারণা করা হচ্ছে, কাতার বিশ্বকাপ জিততে পারলে ইংল্যান্ডের প্রতিটি খেলোয়াড় আনুমানিক পাচঁ লাখ পাউন্ড করে বোনাস পাবে। সাথে আকর্ষণীয় মেডেল তো আছেই।

এ বোনাস অবশ্য ফিফার দেওয়া প্রাইজমানির বাইরে। বিশ্বকাপের সোনালী ট্রফি উচিঁয়ে ধরতে পারলে ফিফার থেকে মোট ৩৫ মিলিয়ন পাউন্ড পাওয়া যাবে। আর রানার্সআপ দল পাবে ২৫ মিলিয়ন পাউন্ড।

ইংল্যান্ডের ম্যানেজার গ্যারেথ সাউথগেটের জন্যও বিশেষ বোনাস থাকবে। প্রতিবেদনে উঠে এসেছে, ইংল্যান্ড দ্বিতীয় ট্রফি ঘরে তুলতে পারলে সাউথগেট তিন মিলিয়ন পাউন্ড বোনাস পাবেন। এছাড়াও প্রত্যেক খেলোয়াড় নিজ স্পন্সরের থেকেও বোনাস পাবেন।

বোনাস ঘোষণায় অবশ্য ব্রাজিলকে এ পর্যন্ত ছাড়িয়ে যেতে পারেনি কেউ। তাদের জন্য ৩০ মিলিয়ন পাউন্ড বোনাস দেওয়ার কথা বলেছে ব্রাজিল। আর যার সিংহভাগই দেবে তাদের স্পন্সর নাইকি।

(ঊষার আলো-এফএসপি)