UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চুল পাকলেই চলে যাবে চাকরি!

pial
ডিসেম্বর ১০, ২০২২ ৩:৪১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বিমানে চাকরি করা অনেকের কাছেই স্বপ্নের মতো। কিন্তু স্বপ্নের সেই চাকরি পেতে যতোটা স্মার্ট থাকতে হয় সেই চাকরি টেকাতে তারচেয়ে বেশি স্মার্ট ও ফিট থাকতে হয়। বয়সের সাথে তারুণ্য ধরে রাখতে না পারলে চাকরি বাঁচাতে খেতে হবে হিমশিম। যেমন মাথার কালো চুল সাদা হলেই চাকরি থাকবে না বলে ঘোষণা দিয়েছে ভারতীয় একটি বিমান সংস্থা।

শুধু তাই নয়, কর্মীদের জন্য বিভিন্ন নিয়ম জারি করে এয়ার ইন্ডিয়া। কালো চুল সাদা বা বাদামী রং ধারণ করলে বরখাস্ত হবেন কর্মীরা, কিন্তু কেউ যদি চাকরি করতে চান তবে চুলে নিয়মিত কালো রং করতে হবে। চুলে বাদামী, খয়েরী কিংবা অন্য কোনো রং ব্যবহার করা যাবে না। এছাড়াও করা যাবে না হাইলাইটস কিংবা স্ট্রিকস স্টাইল।

নির্দেশনায় আরও বলা হয়, পুরুষ কর্মীরা শুধু আঙুলে বিয়ের আঙটি পরতে পারবেন। পাঞ্জাবি ছেলেরা হাতে বালা বা কড়া পরতে পারবেন তবে ট্যাটু বা উল্কি করতে পারবেন না। যদি কারও মাথায় চুল পাতলা থাকে অর্থাৎ টাক তৈরির আশঙ্কা তৈরি হয় তাহলে ন্যাড়া করে রাখা যাবে। প্রতিদিন শেভ করতে হবে। কাজের সময় সহকর্মীদের সাথে কোনো ধরনের রাজনৈতিক, ধর্মীয় আলোচনা করা যাবে না।

নারী কর্মীদের জন্যও নিয়ম জারি করেছে এয়ার ইন্ডিয়া। মহিলারা স্টাইলিশ আঙটি পড়তে পারবেন না, কানে হিরে বসানো ছোট দুল পরতে পারবেন কিন্তু কোনোভাবেই মুক্তার গয়না পড়তে পারবেন না।

প্রসঙ্গত, এয়ার ইন্ডিয়া ভারতের অন্যতম এক বিমান সংস্থা। যেটি ১৯৩২ সালের ১৫ অক্টোবর যাত্রা শুরু করে। এর সদর দফতর দিল্লিতে, আর এটি ১০২টি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গন্তব্যস্থলে এয়ারবাস এবং বোয়িং বিমান দ্বারা যাত্রীসেবা দেয়।

(ঊষার আলো-এফএসপি)