UsharAlo logo
বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু

pial
অক্টোবর ৩০, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ১১৫ জন রোগী শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৬৯ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৩৫ হাজার ১৫২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার দুই দশমিক ৮৪ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল এক দশমিক ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আরো চার জনের মারা গেছেন। দেশে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৪২৩ জন। গত ২৪ ঘণ্টায় ৩৬১ জন ও এখন পর্যন্ত ১৯ লাখ ৮০ হাজার ৫০৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে ৮৮২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় চার হাজার ৭৮টি নমুনা সংগ্রহ এবং চার হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত এক কোটি ৫০ লাখ ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দুই দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩২ শতাংশ ও শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ। ২৪ ঘণ্টায় ২ জন পুরুষ ও ২ জন নারী মারা গেছেন।

সারাদেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৭৯ জন ও নারী ১০ হাজার ৬৪৪ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের আছেন ৯০ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ৯২ জন আছে, ময়মনসিংহ বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে ৭ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ১ জন, বরিশাল বিভাগে শূন্য ও সিলেট বিভাগে শূন্য রোগী শনাক্ত হয়েছেন।

(ঊষার আলো-এফএসপি)