মুক্তি পেল এনিমেটেড মুভি ‘মুজিব আমার পিতা’

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : মুক্তি পেল এনিমেটেড মুভি ‘মুজিব আমার পিতা’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত ‘শেখ মুজিব আমার পিতা’ গ্রন্থ অবলম্বনে এনিমেটেড চলচ্চিত্র গতকাল মুক্তি পেয়েছে। প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে গতকাল (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে চলচ্চিত্রটির প্রদর্শনী উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুজিবশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড.কামাল আব্দুল নাসের চৌধুরী ও বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ড. নজরুল ইসলাম খান প্রমুখ।

তথ্যমন্ত্রী ড. হাছান সেসময় চলচ্চিত্রটি নির্মাণের সাথে যুক্ত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর আজকে ৭৫তম জন্মদিনে তার লেখা গ্রন্থ অবলম্বনে নির্মিত প্রথম সেন্সর ছাড়পত্রপ্রাপ্ত এনিমেশন মুভি ‘মুজিব আমার পিতা’র মুক্তি জাতীয় চলচ্চিত্র অঙ্গনে একটি মাইলফলক। এনিমেটেড মুভি আরো হয়েছে তবে সেন্সর ছাড়পত্রপ্রাপ্ত মুভি এটিই প্রথম।

চলচ্চিত্রকে একটি ক্রমবর্ধমান মাধ্যম হিসেবেও উল্লেখ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, প্রদর্শনের মাধ্যম থেকে শুরু করে নির্মাণ মাধ্যম এখন সবকিছুই কিন্তু পরিবর্তন হচ্ছে। কারণ পৃথিবী গত দুই দশকে ব্যাপক পরিবর্তন হয়েছে। সেসাথে চলচ্চিত্রেরও অনেক পরিবর্তন হয়ে গেছে। সেই প্রেক্ষাপটে এই এনিমেশন মুভিটা অত্যন্ত গুরুত্বপূর্ণ এক ভূমিকা রাখবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তার দৃষ্টিতে তার পিতাকে কিভাবে দেখেছেন সেটা নিয়েই তিনি বইটি লিখেছেন ও সেটার ওপর ভিত্তি করে ছবিটা নির্মাণ করা হয়েছে। আশা করি, এটি জাতির সকলকেই অনুপ্রাণিত করবে।

উল্লেখ্য, সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ প্রযোজিত এ এনিমেটেড মুভিটি পরিচালনা করেছেন সোহেল রানা।

(ঊষার আলো-এফএসপি)