UsharAlo logo
শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ গানের দিনে গাইবেন শিল্পী অনন্যা আচার্য্য

pial
নভেম্বর ২৭, ২০২২ ১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : সঙ্গীতশিল্পী হিসেবে খুব কম সময়েই উৎকর্ষের স্বাক্ষর রেখেছেন অনন্যা আচার্য্য। বিটিভির চট্টগ্রাম কেন্দ্রে প্রথম পারফর্ম করেন তিনি। সে সময় তার কণ্ঠে ‘কেউ একজন’, ‘অল্প বয়সকালে’ গানগুলো বেশ দর্শকপ্রিয়তা পায়।

‘মায়াবতী’, ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোক’, ‘ফুলজা’ সিনেমাতেও গান করেছেন অনন্যা। তাঁর উল্লেখযোগ্য মৌলিক গান ‘মন পবনের ঘোড়া’, ‘রঙের দুনিয়া’, ‘চাটগাঁ এক্সপ্রেস’, ‘স্বর্ণগুটি’। বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শাস্ত্রীয় সংগীত নিয়ে পড়াশোনা করছেন এই শিল্পী।

উদীয়মান শিল্পী অনন্যা আজ রোববার (২৭ নভেম্বর) গাইবেন এনিগমা মাল্টিমিডিয়া লিমিটেডের নিয়মিত সঙ্গীত আয়োজন ‘আজ গানের দিন’-এ। আজ রাত ১০টায় এনিগমা টিভিতে সরাসরি সম্প্রচারিত হবে অনুষ্ঠানটি। এনিগমার ফেসবুক ও ইউটিউব পেজে উপভোগ করা যাবে ‘আজ গানের দিন’।

সঙ্গীতে সাফল্যের স্বীকৃতিও উজ্জ্বল অনন্যার। জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতা, আর্য সংগীত জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতা, শাপলা কুড়ি প্রতিযোগিতায় ও আরশি নগর জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতায় স্বর্ণপদক পেয়েছেন ২০০৬ সালে । ২০০৭ সালেও জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতায় স্বর্ণপদক পান তিনি। আর ২০০৮ ও ২০০৯-এ ‘চ্যানেল আই ক্ষুদে গানরাজ’-এ ছিলেন যথাক্রমে ১৬ ও ৬ষ্ঠ অবস্থানে। ২০১১ সালেও পান শেখ রাসেল জাতীয় প্রতিযোগিতায় স্বর্ণপদক।

বর্তমানে গীতিকবি শেখ নজরুলের কথা এবং শোয়েব শিবলির সুরে নিজের একক গানের কাজে সময় কাটছে তাঁর।

(ঊষার আলো-এফএসপি)