UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে আন্তর্জাতিক নারীপাচার চক্রের ৭জন রিমান্ডে

usharalodesk
জুন ২২, ২০২১ ৪:৫০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের হওয়া মামলায় আন্তর্জাতিক নারীপাচার চক্রের বাংলাদেশ অংশের প্রধান সমন্বয়কসহ ৭জনকে ৪দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২২ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন, নারীপাচার চক্রের সমন্বয়ক নদী আক্তার ওরফে ইতি ওরফে নুর জাহান, তরিকুল ইসলাম, আল আমিন সোহেন, সাইফুল ইসলাম, বিনাশ সিকদার, আমিরুল ইসলাম ও পলক মণ্ডল।

মামলার তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার পরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ মহিউদ্দিন ফারুক তাদেরকে আদালতে সোপর্দ করে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড  আবেদন করেন। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় যশোরের শার্শা থেকে আল আমিন, সাইফুল ও আমিরুলকে, বেনাপোল থেকে নদী আক্তার, পলক মন্ডল ও তরিকুলকে এবং নড়াইল থেকে বিনাশ সিকদারকে আটক করেন পুলিশ। পুলিশ জানায়, নারীদেরকে যশোরের সীমান্তবর্তী বাড়িতে রেখে সুযোগমতো ভারতে পাচার করত এই চক্রটি। পাচারকৃত প্রত্যেকের জন্য স্থানীয় এক ইউপি সদস্যও এক হাজার টাকা করে নিতেন। পাচারকালে কোনো নারী বিজিবির কাছে গ্রেফতার হলে সেই ইউপি সদস্য তাকে আত্মীয় পরিচয় দিয়ে ছাড়িয়ে নিয়ে আসতেন বলে জানা গেছে।

(ঊষার আলো-আরএম)