UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আরিয়ানের মামলা: উল্টো ফেঁসে যাচ্ছেন তদন্তকারী কর্মকর্তা

pial
অক্টোবর ১৯, ২০২২ ৪:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে ২০২১ সালের ২ অক্টোবর মুম্বাই হতে গোয়াগামী প্রমোদতরি থেকে আটক করা হয়েছিল। এর পরদিন তাকে গ্রেফতার করে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)।

আর সেই ঘটনায় এনসিবির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। এবার এনসিবির শৃঙ্খলা বিভাগের তদন্তে উঠে এসেছে, আরিয়ানের মামলা তদন্তকারী সাত থেকে আট কর্মকর্তার আচরণ ছিল বেশ সন্দেহজনক।

এবং ইতোমধ্যেই আরিয়ানের মাদক মামলা নিয়ে নিজেদের পর্যবেক্ষণ জমা দিয়েছে এনসিবির শৃঙ্খলা বিভাগ। এনসিবির সদর দপ্তর নয়াদিল্লিতে পাঠানো সেই প্রতিবেদনে আরিয়ানের মামলা তদন্তের বেশ কিছু গরমিলও উঠে এসেছে।

এছাড়া ওই ঘটনায় উদ্দেশ্যপ্রণোদিতভাবেই আরিয়ানকে ‘লক্ষ্যবস্তু’ করা হয়েছিল বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। কিন্তু সেটা কেন করা হয়, তা জানা যায়নি।

শৃঙ্খলা বিভাগের প্রতিবেদনে সন্দেহজনক কর্মকর্তাদের শাস্তির জন্য সুপারিশ করা করেছে। যার মধ্যে রয়েছেন এনসিবি মুম্বাইয়ের আঞ্চলিক পরিচালকও। প্রতিবেদনটি তৈরি করার জন্য ৬৫ জনের সাক্ষ্য গ্রহণ করেছে এনসিবি।

এদিকে চলতি বছরের মে মাসে তদন্তকাজে গাফিলতির জন্য এনসিবি কর্মকর্তা সামির ওয়াংখেড়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয় ভারতের কেন্দ্রীয় সরকার। একইসাথে মামলায় আরিয়ানসহ অভিযুক্ত পাঁচজনের বিরুদ্ধে যথেষ্ট তথ্যপ্রমাণ না পাওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)