UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইবিতে ১২ আগস্ট থেকে সশরীরে পরীক্ষা, আবাসন ও পরিবহন ফি মওকুফ

koushikkln
সেপ্টেম্বর ৪, ২০২১ ১১:১১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্ীদের করোনকালীন আবাসন ও পরিবহন ফি মওকুৃৃফ করে সশরীরে পরীা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। আগামী ১২ সেপ্টেম্বর থেকে যেকোন বিভাগ চাইলে সশরীরে পরীা নিতে পারবে। একইসাথে করোনাকালীন আবাসন ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে।
শনিবার (৪ সেপ্টেম্বর) এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন।
উপ-উপাচার্য বলেন, আগামী ১২ই সেপ্টেম্বর থেকে যেকোন বিভাগ চাইলে সশরীরে পরীা নিতে পারবে। বিভাগগুলো স্ব স্ব একাডেমিক কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেবে। বিভাগগুলো অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন শিাবর্ষের পরীা নিতে পারবে। একদিনে এক বর্ষের বেশি পরীা নেয়া যাবে না। কোনো বিভাগ চাইলে অনলাইনেও পরীা নিতে পারবে। পরীা চলাকালীন আবাসিক হলসমূহ সরকারী সিদ্ধান্ত না আসা পর্যন্ত বন্ধ থাকবে।
উপ-উপাচার্য আরও বলেন, করোনাকালে ২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের জুন পর্যন্ত শিার্থীদের হল ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে। কোনো শিার্থী এসব ফি প্রদান করে থাকলে তা ফেরত পাবে।
প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে ১৭ মাস ধরে বন্ধ ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিা কার্যক্রম। শিার্থীরা করোনাকালে আবাসন ও পরিবহন সুবিধা গ্রহণ করেনি। তাই প্রশাসনের কাছে এসব ফি মওকুফের দাবি জানিয়ে আসছিল তারা। একই দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলোও।