UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঈদ শেষে বিলম্বিত যাত্রার সুপারিশ স্বাস্থ্য দপ্তরের

koushikkln
মে ১৪, ২০২১ ৯:১৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : স্বাস্থ্যবিধি ভেঙে ঈদযাত্রার পর করোনা সংক্রমণ রূখতে এবার বিলম্বিত যাত্রার সুপারিশ করেছে স্বাস্থ্য দপ্তর। দপ্তরটি বলেছে, স্বাস্থ্যবিধি উপো করে মানুষ যেভাবে বাড়ি গিয়েছে, তাদের ফিরতি যাত্রা বিলম্বিত করতে সুপারিশ করা হয়েছে।
শুক্রবার ঈদের দিন সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে ঈদ উপলে স্বাস্থ্যবিধি উপো করে মানুষ যেভাবে ভিড় জমিয়ে বাড়ি গিয়েছে, তাদের ফিরতি যাত্রা বিলম্বিত করতে সুপারিশ করা হয়েছে। পরে যথাযথ ব্যবস্থা নিয়ে যেন তাদের ফেরানো হয়।
আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম আরও বলেন, আমরা সমতা বাড়িয়েছি। কিন্তু আমাদের সমতারও সীমাবদ্ধতা আছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে; মাস্ক পরতে হবে। সাবান পানি দিয়ে হাত ধুতে হবে।
তিনি আরও বলেন, ভারতসহ অন্য দেশের ভ্যারিয়েন্ট যেন আমাদের দেশে প্রবেশ করতে না পারে, এ বিষয়ে আমরা সতর্ক রয়েছি। এ বিষয়ে সবার সহযোগিতা প্রয়োজন। ভারতের মতো পরিস্থিতি আমাদের দেশে তৈরি হলে নাজুক অবস্থা হবে।